×

খেলা

টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জুলাই ২০২১, ০৪:১৪ পিএম

তৃতীয় ও সর্বশেষ টি-টোয়েন্টিতে টস জিতে আজ রবিবার (২৫ জুলাই) বাংলাদেশকে আবারও ফিল্ডিংয়ে পাঠিয়েছে জিম্বাবুয়ে। তিন ম্যাচের সিরিজে দুদলের মধ্যে এটি অঘোষিত ফাইনাল। কেননা আগের দুটি ম্যাচের একটিতে বাংলাদেশ ও অন্যটিতে রোডেশীয়রা জয় পেয়েছিল। একমাত্র টেস্টে জয়ের পর জিম্বাবুয়েকে ওয়ানডেতে হোয়াইটওয়াশ করেছে বাংলাদেশ।

প্রথম টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের বিপক্ষে হেসে খেলে ৮ উইকেটে জিতেছিল বাংলাদেশ। ফলে টাইগারপ্রেমীদের অনেকেই ভেবেছিলেন দ্বিতীয় ম্যাচেও জয় পাবে রাসেল ডমিঙ্গোর শিষ্যরা। কিন্তু ব্যাটিং ব্যর্থতায় জয় থেকে ২৪ রান দূরে থাকতেই অলআউট হয়ে যায় টাইগার বাহিনী। প্রথমে ব্যাট করে ১৬৬ রান সংগ্রহ করা জিম্বাবুয়ে জয় পায় ২৩ রানে। ওয়েসলে মেধভেরে ৭৩ রানের ইনিংস খেলে হন ম্যাচ সেরা। বাংলাদেশের হয়ে সবচেয়ে বড় ইনিংসটি খেলেন অভিষিক্ত শামিম পাটোয়ারি। মাত্র ১৩ বলে ভয়ডরহীন ভঙ্গিতে ২৯ রানের ইনিংস খেলেন ২০ বছর বয়সি তারকা। তার ইনিংসে ছিল ৩টি পাঁচ ও ২টি ছয়ের মার।

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ এখন পর্যন্ত টি-টোয়েন্টি খেলেছে ১৫টি, যেখানে বাংলাদেশের জয় ১০টি ও জিম্বাবুয়ের জয় ৫টি। দুদল এর আগে পাঁচটি টি-টোয়েন্টি সিরিজেও একে অপরের মুখোমুখি হয়েছে। বাংলাদেশ জিতেছে দুইটি, ড্র হয়েছে তিনটি। হারারেতে কখনো সিরিজ জিততে পারেনি বাংলাদেশ। মাহমুদউল্লাহ রিয়াদরা নিশ্চয়ই আজ সেই সুযোগটি হাতছাড়া করতে চাইবেন না।

আজকের ম্যাচে দর্শকরা বিশেষ নজর দিতে পারেন সৌম্য সরকারের দিকে। জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টিতে তার রানই যে টাইগার ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে বেশি। সৌম্য ৯ ম্যাচেই করেছেন ২৩০ রান। ১৪ ম্যাচে মাহমুদউল্লাহ ২১০ ও ১১ ম্যাচে সাকিব আল হাসান করেছেন ২০৮ রান। শেষের দুজনের সামনেই আজ পজিশন বদলের সুযোগ। রোডেশীয়দের বিপক্ষে সবচেয়ে বেশি উইকেট মোস্তাফিজের। ৯ ম্যাচে তিনি নিয়েছেন ১৮ উইকেট, ১১ ম্যাচে সাকিব শিকার করেছেন ১৫ উইকেট। আজ তিন উইকেট নিতে পারলে ফিজকে ধরতে পারবেন সাকিব। উইকেটের সংখ্যা আরো একটি বাড়লে কাটার মাস্টারকে পেছনে ফেলার সুযোগ এই অলরাউন্ডারের সামনে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App