×

সারাদেশ

চুরির অপবাদে বৈঠকে নারী ও শিশুকে মারধর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জুলাই ২০২১, ০৭:০১ পিএম

চুরির অপবাদে বৈঠকে নারী ও শিশুকে মারধর

শুক্রবার নাটোরের গুরুদাসপুর উপজেলার মশিন্দা ইউনিয়নের বাহাদুরপাড়া গ্রামে চুরির অপবাদে বৈঠকে পেটানো হয় শিশুকে। ছবি: ভোরের কাগজ

মাছ ধরা জাল চুরির অপবাদে বৈঠকে দুই শিশুকে (১২) পিটানোর অভিযোগ উঠেছে ইউপি সদস্য মো. রতনের বিরুদ্ধে। শুক্রবার (২৩ জুলাই) রাত ১০টার দিকে গুরুদাসপুর উপজেলার মশিন্দা ইউনিয়নের বাহাদুরপাড়া গ্রামে ওই ঘটনা ঘটে।

দুই শিশু ছাড়াও ওই সালিশে এক জেলে ও তার স্ত্রীকে জনসম্মুক্ষে গালমন্দসহ শারীরিকভাবে লাঞ্চিত করা হয়। আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এ ঘটনায় রবিবার (২৫ জুলাই) বিকালে ইউপি সদস্য রতনসহ (৪৭) ৬ জনের বিরুদ্ধে গুরুদাপুর থানায় পৃথক দুটি লিখিত অভিযোগ করা হয়েছে। অভিযোগ দুটি করেন শারিরিক নির্যাতনের শিকার এক শিশুর পিতা ও জেলে। অভিযুক্ত রতন মশিন্দা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের মেম্বর। ইউপি সদস্য রতন বাহাদুরপাড়া গ্রামের আব্দুল ওহাবের ছেলে।

অভিযোগকারীরা জানান, বেশ কিছুদিন আগে আত্রাই নদীতে গোসল করতে গিয়ে মাছ ধরা জাল পায় দুই শিশু। ওই জাল শিকারপুর গ্রামের এক জেলের কাছে ৫শ টাকায় বিক্রি করে শিশু দুটি। এই ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার সালিশ ডাকেন প্রভাবশালী ইউপি সদস্য রতন। ওই সালিশে দুই শিশুকে জাল চুরির অপবাদ দিয়ে কাঠের বাঠাম দিয়ে বেদড়ক পিটানো হয়। তাছাড়া জাল কেনার অপরাধে জেলে ও তার স্ত্রীকেও শারিরিকভাবে লাঞ্চিত করা হয়।

জেলের কাছ থেকে জালটি নিয়ে নেন ওই ইউপি সদস্য। একপর্যায়ে জেলে ও দুই শিশুর পরিবারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

নির্যাতিত জেলে অভিযোগ করেন, তিনি মাছ শিকার করে জীবিকা নির্বাহ করেন। শিশুটির কাছ থেকে ৫শ টাকায় জালটি কিনে ছিলেন। সেই জাল ফেরত নিয়ে আবার তাকে এবং তার স্ত্রীকে শারিরিকভাবে নির্যাতন করা হয়েছে।

তিনি বলেন, বেশ কিছু দিন আগে ওই ইউপি সদস্য একটি খাল খননের জন্য গ্রামের নিরীহ মানুষদের কাছ থেকে ২০ হাজার করে টাকা দাবি করেছিলেন। ওই টাকা না দেওয়ায় ক্ষিপ্ত ছিলেন ইউপি সদস্য রতন।

অভিযুক্ত রতন সালিশে মারধর ও জরিমানার কথা স্বীকার করে বলেন, শিশুদুটি জাল চুরি করায় এবং জেলে জালটি কিনে নেওয়ায় সালিশ ডেকে তাদের বিচার করে জরিমানা করা হয়েছে।

মশিন্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রভাষক মোস্তাফিজুর রহমান ঘটনার বৈঠকে মারধর এবং জরিমানার সত্যতা নিশ্চিত করেছেন।

গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুল রাজ্জাক বলেন, এব্যপারে লিখিত অভিযোগ পাওয়া গেছে। ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App