×

সারাদেশ

খুলনায় করোনায় মৃত্যু ১১, শনাক্ত ৯২ জন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জুলাই ২০২১, ১১:০৯ এএম

খুলনার ৪ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১১ জনের মৃত্যু হয়েছে। শনিবার সকাল ৮টা থেকে রবিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘন্টায় সরকারী বেসরকারী হাসপাতালে তাদের মৃত্যু হয়।

করোনায় আক্রান্তে খুলনা ৮, বাগেরহাট ২ ও নড়াইল জেলার ১ জন । হাসপাতাল থেকে সুস্থ্য হয়ে ছাড়পত্র নিয়েছেন ৩৬ জন । অন্যদিকে ২৪ ঘন্টায় খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩৭৫ জনের নমুনা পরীক্ষা করা হয়।

এদের মধ্যে ৯২ জনের করোনা শনাক্ত হয়েছে। খুলনায় বর্তমানে সরকারি বেসরকারি ৫টি হাসপাতালে ৫৬২টি বেডে ৩৩০ জন রোগী করোনায় চিকিৎসা নিচ্ছেন। গেল ২৪ ঘন্টায় এই ৫টি হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছে ৪৩ জন ।

খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ, করোনা প্রতিরোধ ও চিকিৎসা ব্যবস্থাপনা বিষয়ক কমিটির সভাপতি ডা. মেহেদী নেওয়াজ জানান, খুলনা মেডিকেল কলেজের ল্যাবে মোট ৩৭৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৯২ জন করোনা শনাক্ত হয়েছে।

খুলনা জেলার ৩৬৯ জনের নমুনা সংগ্রহ করা হয়। এদের মধ্যে করোনা শনাক্ত হয়েছে ৯১ জন। এ ছাড়া পিরোজপুরে ১জনের নমুনা পজেটিভ হয়েছে।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, শনিবার সকাল ৮টা থেকে রবিবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় করোনা সংক্রমনে হাসপাতালে ৫ জনের মৃত্যু হয়েছে।

তিনি জানান, বর্তমানে হাসাপাতালে চিকিৎসা নিচ্ছেন ১১০ জন রোগী। এদের মধ্যে রেড জোনে ৩৯, ইয়ালো জোনে ৩৮, এইচডিইউতে ১৩ ও আইসিইউতে ২০ জন ।

তিনি আরো জানান, এই হাসপাতালে গত ২৪ ঘন্টায় ৮ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। এছাড়া হাসপাতাল থেকে সুস্থ্য হয়ে ছাড়পত্র নিয়েছেন ৮ জন।

খুলনার শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটে ডা. প্রকাশ দেবনাথ জানান, গত ২৪ ঘন্টায় করোনা ইউনিটে ২ জনের মৃত্যু হয়েছে।

তিনি জানান, করোনায় আক্রান্ত হয়ে বর্তমানে হাসপাতালে ৪১ জন রোগী চিকিৎসা নিচ্ছেন। এসব রোগীদের মধ্যে আইসিইউতে ১০ ও সাধারন বেডে ৩১ জন রয়েছেন।

ডা. প্রকাশ আরো জানান, গত ২৪ ঘন্টায় ৫জন নতুন করে ভর্তি হয়েছেন। এছাড়া সুস্থ্য হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন ৪জন।

খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ইউনিটে ১ জনের মৃত্যু হয়েছে। নতুন রোগী ভর্তি হয়েছে ৯ জন। সুস্থ্য হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়েছেন ৭ জন।

 তিনি আরো জানান, বর্তমানে এই হাসপাতালের করোনা ইউনিটে ৩৫ জন রোগী চিকিৎসা নিচ্ছে। এদের মধ্যে পুরুষ ২০ ও মহিলা ১৫ জন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App