×

আন্তর্জাতিক

অস্ট্রেলিয়ায় লকডাউন বিরোধী বিক্ষোভে হাজারো মানুষ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ জুলাই ২০২১, ০২:৩৩ পিএম

অস্ট্রেলিয়ায় লকডাউন বিরোধী বিক্ষোভে হাজারো মানুষ

অস্ট্রেলিয়ার সিডনিতে লকডাউন তুলে নিতে বিক্ষেভ করছে হাজার হাজার মানুষ। ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার সিডনিতে লকডাউনের বিরুদ্ধে বিক্ষোভ করেছে কয়েক হাজার মানুষ। স্থানীয় সময় শনিবার (২৫ জুলাই) হাতে প্ল্যাকার্ড, ফেস্টুন ও ব্যানার নিয়ে রাস্তায় নামে বিক্ষোভকারীরা। প্রতিবাদের অংশ হিসেবে তারা রাস্তায় মাস্ক ছুঁড়ে ফেলেন। তবে বেশ কয়েকজন বিক্ষোভকারীকে গ্রেপ্তার করেছে অস্ট্রেলীয় পুলিশ।

মাস্ক না পড়েই বিক্ষোভকারীরা সিডনির ভিক্টোরিয়া পার্ক থেকে টাউন হল পর্যন্ত প্রতিবাদ শোভাযাত্রায় অংশ নেয়। কিন্তু পথে পুলিশ বাধা দিলে সংঘর্ষের ঘটনা ঘটে। একপর্যায়ে পুলিশকে লক্ষ্য করে প্লাস্টিক বোতল, গাছের ডাল ইত্যাদি ছুঁড়ে মারে।

স্থানীয় পুলিশ জানিয়েছে, অবশ্যই তাদের বাকস্বাধীনতা আছে, শান্তিপূর্ণ আন্দোলনেরও অধিকার রয়েছে। কিন্তু স্বাস্থ্যবিধি ভঙ্গের কারণে তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে। অধিকাংশ মানুষের স্বার্থে তাদেরকে প্রতিহত করা উচিত।

বিক্ষোভকারীদের অভিযোগ, লকডাউনের সময় তারা কোনো কাজ করতে পারছে না এবং অধিকাংশ মানুষ কাজ হারিয়েছেন। সরকার যে অনুদান দিচ্ছে তা যথেষ্ট নয়। এ ছাড়াও ঘরবন্দি থাকার কারণে তারা মানসিকভাবে অসুস্থ হয়ে পড়ছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় রাজ্যটিতে ১৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে। স্বাস্থ্যমন্ত্রী ব্র্যাড হ্যাজার্ড বলেন, আমরা অবশ্যই একটি গণতান্ত্রিক দেশে বসবাস করছি, সবারই প্রতিবাদ করার অধিকার আছে। কিন্তু বর্তমানে খুবই খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছি আমরা। একের পর এক সংক্রমণের খবর পাওয়া যাচ্ছে। এ অবস্থায় এ ধরনের বিক্ষোভ অযৌক্তিক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App