রাজশাহী মেডিকেলে করোনায় আরও ১৪ জনের মৃত্যু

আগের সংবাদ

বিচ্ছেদর পর মুখোমুখি লড়াইয়ে আমির-কিরণ!

পরের সংবাদ

কুকুরের ৫ম মৃত্যুবার্ষিকী, ব্রোঞ্জের স্ট্যাচু বসালেন মালিক!

প্রকাশিত: জুলাই ২৫, ২০২১ , ৯:০৫ পূর্বাহ্ণ আপডেট: জুলাই ২৫, ২০২১ , ৯:০৫ পূর্বাহ্ণ

যে কোনও পোষ্যের প্রতি মায়া যেন অন্য রকমের হয়। পোষ্যের সঙ্গে তেমনি মালিকের বন্ডিংও দৃঢ় হয়ে থাকে বেশিরভাগ ক্ষেত্রে। অনেকেই প্রিয় পোষ্যের জন্য নানা কিছু করে থাকে।

তেমনই একটি উদাহরণ মিলেছে অন্ধ্রপ্রদেশে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে সেই ঘটনার বেশ কিছু ছবিও। খবর হিন্দুস্তান টাইমস।

পোষ্য কুকুরের পঞ্চম মৃত্যুবার্ষিকী। তাই তাঁর স্মৃতিতে ব্রোঞ্জের স্ট্যাচু তৈরি করিয়েছেন অন্ধ্রপ্রদেশের এক ব্যক্তি। ওই ব্যক্তির নাম সুনকারা জনানা প্রকাশ রাও। অন্ধ্রপ্রদেশের কৃষ্ণ এলাকার বাসিন্দা তিনি।

গত ২২ জুলাই পোষ্য কুকুরের মৃত্যুবার্ষিকী ছিল। ওই ব্যক্তির কথায়, গত ৯ বছর ধরে ওই পোষ্য কুকুর তাঁর ছায়াসঙ্গী ছিল।

কেবলমাত্র তাঁদের পোষ্য নয়, সন্তানসম ছিল। ২০১৬ সালে, পাঁচ বছর আগে কুকুরটি মারা যায়। পোষ্যের স্মৃতিতে তাই এই ব্রোঞ্জের মূর্তিটি বানিয়েছেন তিনি।

পোষ্য কুকুরের মৃত্যুবার্ষিকীও নিয়ম মেনে পালন করেছেন ওই ব্যক্তি। তাঁর কথায়, চোখের সামনে পোষ্যের এই স্ট্যাচু থাকলে স্মৃতিগুলো সব আরও তরতাজা থাকবে। পোষ্যের মৃত্যুবার্ষিকীতেই এই ব্রোঞ্জের মূর্তিও উন্মোচন করেছেন প্রকাশ।

প্রতি বছরের মতো এই বছরও পোষ্যের মৃত্যুবার্ষিকীতে আত্মার শান্তি কামনা করে বিশেষ প্রার্থনার আয়োজন, দুপুরে খাওয়া দাওয়ার ব্যবস্থা করেছিলেন তিনি।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়