×

জাতীয়

সিলেট-৩ আসনের উপনির্বাচন পেছানোর সুযোগ নেই: সিইসি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জুলাই ২০২১, ০৪:৫৪ পিএম

সিলেট-৩ আসনের উপনির্বাচন পেছানোর সুযোগ নেই: সিইসি

সিলেট-৩ আসনের উপনির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বিষয়ক সভায় সিইসি এ কথা বলেন। ছবি: ভোরের কাগজ

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে সিলেট-৩ আসনের উপনির্বাচন পেছানোর সুযোগ নেই। আগামী ২৮ জুলাই অনুষ্ঠিত হতে যাওয়া উপনির্বাচনের সব কার্যক্রম বিধিনিষেধ বহির্ভূত থাকবে ও স্বাস্থ্যবিধি মেনে ভোটগ্রহণে ইসি ও প্রশাসন কাজ করছে বলে জানান সিইসি।

আজ শনিবার (২৪ জুলাই) সকালে সিলেট-৩ আসনের উপনির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা বিষয়ক সভায় দেয়া প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এর আগে বিমান বাহিনীর একটি হেলিক্যাপ্টারে তিনি সিলেট যান। এসময় সিইসির সঙ্গে অন্য দুই কমিশনার- কবিতা খানম, শাহাদাৎ হোসেন চৌধুরী, ইসি সচিব হুমায়ুন কবীর খোন্দকার, যুগ্ম সচিব আশোক কুমার দেবসহ ১০-১২ জনের একটি প্রতিনিধি দল উপস্থিত ছিলেন। অপর দিকে সিলেটের ডিসি, এসপি, ইউএনওসহ আইন শৃংখলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

এসময় সিইসি বলেন, সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে করোনাকালীন সময়ে কঠোর লক ডাউনে আগামী ২৮ জুলাই সিলেট-৩ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। কঠোর স্বাস্থ্যবিধি মেনে এ উপনির্বাচনে ভোট গ্রহণ করা হবে। সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে এ নির্বাচন পেছানো সম্ভব নয়।

নুরুল হুদা বলেন, সিলেট-৩ আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হবে এবং যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে ভোট গ্রহণের জন্য সকল পদক্ষেপ নেওয়া হয়েছে। এ সময় মহামারি পরিস্থিতিতে সবাইকে মাস্ক ব্যবহার করে ও নিরাপদ দূরত্ব মেনে ভোট কেন্দ্রে আসার আহ্বান জানান তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী (অব.) বলেন, সাংবিধানিক দায়িত্ব পালন করতে সবকিছুই করছে কমিশন, এতে কারও সংশয়ের অবকাশ নেই।

এ সময় আরও উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলামসহ অন্যান্য প্রশাসনিক কর্মকর্তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App