×

জাতীয়

সম্মুখসারির যোদ্ধার পরিবারের ১৮ উর্ধ্বরা আগে টিকা পাবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জুলাই ২০২১, ০৫:৫৭ পিএম

স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা ভাইরাস মহামারীতে সম্মুখযোদ্ধা হিসেবে দায়িত্ব পালনকারী চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী, সেনাবাহিনী, পুলিশ ও শিক্ষক এদেরকে আগে টিকা দেয়ার সিদ্ধান্ত হয়েছে। এছাড়া তাদের পরিবারের ১৮ বছরের উর্ধ্বে যেসব সদস্য আছে তাদেরকেও টিকাদান কার্যক্রমের আওতায় আনা হবে।

আজ শনিবার (২৪ জুলাই) বিকালে 'কোভিড-১৯ সংক্রমণের ঊর্ধ্বগতি প্রতিরোধ, অক্সিজেন সংকট, হাসপাতালের সুযোগ-সুবিধা ও শয্যা সংখ্যা বৃদ্ধি' শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন মন্ত্রী।‌

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ডাক্তার, নার্স এবং যারা সবসময় সংক্রমণের মুখে থাকে তাদের পরিবারের ১৮ বছরের উর্ধ্বে সদস্যদের টিকা দেওয়ার সিদ্ধান্ত দেওয়া হয়েছে। এ ব্যাপারে প্রধানমন্ত্রীর কাছ থেকে অনুমতি নিয়েছি আমরা। এখন থেকে এটা কার্যকর। সুরক্ষা অ্যাপে এটা দিয়ে দিচ্ছি সেই অনুযায়ী কাজ হবে।

বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশন ভারচুয়ালি এই অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে স্বাস্থ্য‌ অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম বক্তব্য রাখেন।‌ বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের সভাপতি এমএ এ মবিন খান এতে সভাপতিত্ব ও সঞ্চালনা করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App