×

সারাদেশ

লকডাউন উপেক্ষা করে পদ্মা পার, ১০ লাখ টাকা জরিমানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জুলাই ২০২১, ০৬:১৮ পিএম

লকডাউন উপেক্ষা করে পদ্মা পার, ১০ লাখ টাকা জরিমানা

শিমুলিয়া ঘাটে মানুষের ভিড়

করোনা সংক্রমণরোধে দেশব্যাপী কঠোরতার হুঁশিয়ারি দিয়ে ১৪ দিনের লকডাউনের মধ্যে শিমুলিয়া হয়ে পদ্মা পার হচ্ছে ঢাকামুখী মানুষ। এ রুটে যাত্রী ও যানবাহন পারাপার থামাতে গত ২৪ ঘণ্টায় তাদের মধ্যে অনেকের বিচার হয়েছে ভ্রাম্যমাণ আদালতে; জরিমানা করা হয়েছে ১০ লাখ টাকা।

শনিবার (২৪ জুলাই) সকালে ফেরিতে পণ্যবাহী গাড়ির ফাঁকে দাঁড়িয়ে পদ্মা পার হতে দেখা গেছে। কিন্তু শিমুলিয়া এসে গাড়ি না পেয়ে বিপাকে পড়েন তারা। হেঁটে রওনা হতে হয় তাদের।

লৌহজং উপজেলার সহকারী কমিশনার (ভূমি) কাউসার হামিদ জানান, আমরা জরুরি পণ্যবাহী ট্রাক ছাড়া পার হতে দিচ্ছি না। যৌক্তিক কারণ ছাড়া কাউকে মুভ করতে দিচ্ছি না। মোড়ে মোড়ে চেকপোস্ট বসিয়ে কঠোরভাবে নির্দেশনা অনুযায়ী লকডাউন বাস্তবায়ন করছি। কেউ নিয়ম ভঙ্গ করলে আমরা জরিমানা করছি।

ফেরিতে করে স্বাস্থ্যবিধি না মেনে পদ্মা পার হয়ে শিমুলিয়া আসা যাত্রীদের প্রসঙ্গে তিনি বলেন, সেটা তাদের আওতায় নেই। সেটা ওপারের কর্তৃপক্ষ দেখবে। তবে ঘাটে আসা যাত্রীদের আমরা স্বাস্থ্যবিধির ব্যাপারে সচেতন করছি।

সকাল থেকে ঘাট এলাকায় মাইকিং করছি। মাস্ক না পরলে বা স্বাস্থ্যবিধি না মানলে জরিমানা করছি। গত ২৪ ঘণ্টায় ১৪টি ভ্রাম্যমাণ আদালতে ৭১ মামলায় ১০ লাখ ৫১ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়েছে। তাছাড়া একজনকে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। তিনি জানান লকডাউন বাস্তবায়নে কাজ করছে নির্বাহী ম্যাজিস্ট্রেট, বিজিবি, সেনাবাহিনী, পুলিশ সদস্যরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App