×

জাতীয়

বেড বাড়াতে সরকারের অনুমতি চায় বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জুলাই ২০২১, ০৫:৪০ পিএম

বেড বাড়াতে সরকারের অনুমতি চায় বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষ

এক আলোচনা সভায় হাসপাতালগুলোর প্রতিনিধিরা এই অনুমতি চায়। ছবি: সংগৃহীত

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় হাসপাতালগুলোতে সাধারণ ও আইসিইউ বেডের (নিবিড় পরিচর্যা কেন্দ্রের) চাহিদা বেড়েছে। এই সংকটকালে বিশেষ বিবেচনায় সরকারের কাছে সাধারণ ও আইসিইউ বেড বাড়ানোর অনুমতি চেয়েছে বেসরকারি হাসপাতালগুলো।

আজ শনিবার (২৪ জুলাই) বিকালে 'কোভিড-১৯ সংক্রমণের ঊর্ধ্বগতি প্রতিরোধ, অক্সিজেন সংকট, হাসপাতালের সুযোগ-সুবিধা ও শয্যা সংখ্যা বৃদ্ধি' শীর্ষক এক আলোচনা সভায় বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের সদস্য ভুক্ত প্রতিষ্ঠান ও হাসপাতালগুলোর প্রতিনিধিরা এই অনুমতি চায়।

ভারচুয়ালি অনুষ্ঠিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের সভাপতি এমএ এ মবিন খান এতে সভাপতিত্ব ও সঞ্চালনা করেন।

সভায় পপুলার মেডিকেলের ডা. মোস্তাফিজুর রহমান, ইউনিভার্সেল মেডিকেল কলেজের ডা. প্রীতি চক্রবর্তী, অ্যাসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট মাইনুল আহসান, সদস্য উলফাত জাহান মুন প্রমুখ বক্তব্য রাখেন।‌

অ্যাসোসিয়েশনের সদস্যভুক্ত প্রতিষ্ঠানের প্রতিনিধিরা বলেন, বর্তমানে বেসরকারি হাসপাতালগুলোতে যে সংখ্যক আইসিইউ বেড আছে তা পূর্ণ থাকছে। বেডের স্বল্পতার কারণে অনেকেই আইসিইউ বেড পাচ্ছেন না।

সেই বিষয়টি বিবেচনায় নিয়ে তাদের সক্ষমতা অনুযায়ী তারা করোনা রোগীদের চিকিৎসায় আইসিইউ সহ সাধারণ বেড বাড়াতে আগ্ৰহী। পরিস্থিতি বিবেচনায় সরকার এতে অনুমতি দিলে তারা বেড বাড়াতে চান।‌ তারা অক্সিজেন ব্যবস্থা আরো জোরদার করারও সুপারিশ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App