×

জাতীয়

বিধিনিষেধের দ্বিতীয় দিনে কমেছে গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জুলাই ২০২১, ০৮:১০ পিএম

বিধিনিষেধের দ্বিতীয় দিনে কমেছে গ্রেপ্তার

এভাবেই ভ্যানে করে ঢাকায় আসছে মানুষ। পোস্তগোলা ব্রিজ থেকে ছবিটি তুলেছেন মামুন আবেদীন।

বিধিনিষেধ দ্বিতীয় দিনও কোনো কারন ছাড়া রাস্তায় বের হওয়াসহ বিধিনিষেধ লঙ্ঘণ করায় গ্রেপ্তার হওয়াসহ জনসাধারণকে গুনতে হয়েছে জরিমাণা। শনিবার (২৪ জুন) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ৩০৮ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। এছাড়াও ডিএমপির ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক বিভাগ জরিমাণা করে প্রায় ১১ লাখ টাকা।

আজও রাজধানীর অনেক এলাকা ঘুরে দেখা যায়, বিধিনিষেধ বাস্তবায়নে কঠোর ভূমিকা পালন করছে পুলিশ। রাস্তায় চলাচলরত প্রত্যেকটি গাড়িকে থামিয়ে জিজ্ঞাসাবাদের আওতায় এনে তারপর ছাড়া হচ্ছে। যারা বাইরে বের হওয়ার সুনির্দিষ্ট কারণ বলতে পারছেন না, তাদের গাড়ি জরিমানার আওতায় আনা হচ্ছে। সড়কে কর্তব্যরত পুলিশ সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে, রাস্তায় চলাচলকারীরা বিভিন্ন অজুহাতে বের হচ্ছেন। কেউ হাসপাতালে যাচ্ছেন কেউ আবার সুসজ্জিত পোশাকে বাজারে।

এ বিষয়ে ডিএমপি মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স শাখার অতিরিক্ত উপকমিশনার ইফতেখায়রুল ইসলাম বলেন, করোনার প্রভাবরোধে সরকারী নির্দেশনা বাস্তবায়নে ডিএমপি নিরালসভাবে কাজ করে যাচ্ছে। গতকালও বিধিনিষেধ উপক্ষা করায় ৩৮৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ডিএমপির ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৩৭ জনকে ৯৫ লাখ ২৩০ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও ডিএমপি ট্রাফিক বিভাগ ৪৪১ টি গাড়িকে ১০ লাখ ৮৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সরকারি বিধিনিষেধ বাস্তবায়নে ডিএমপির এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে। গতকাল শুক্রবার সকাল থেকে শুরু হওয়া কঠোর বিধিনিষেধ চলবে আগামী ৫ আগস্ট (বৃহস্পতিবার) দিবাগত রাত ১২টা পর্যন্ত। এবারের বিধিনিষেধ গতবারের চেয়ে কঠোর হবে বলে আগেই সরকারের পক্ষ থেকে অবহিত করা হয়েছিলো। আর কঠোর বিধিনিষেধের প্রথম দিন গতকাল শনিবার নিয়ম লঙ্ঘন করায় ৪০৩ জনকে গ্রেপ্তার করেছিল ডিএমপি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App