×

চিত্র বিচিত্র

এক মাছের দাম ৪ লাখ ৬২ হাজার ৭শ’ টাকা!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জুলাই ২০২১, ০৬:৩১ পিএম

এক মাছের দাম ৪ লাখ ৬২ হাজার ৭শ’ টাকা!

ভোল মাছ। ছবি: ভোরের কাগজ

গভীর সমুদ্রে জেলের জালে ধরা পড়েছে ২৮ কেজি ওজনের একটি ভোল মাছ। ওই মাছ বিক্রি করা হয়েছে ৬ লাখ ৬১ হাজার টাকা মন হিসেবে ২৮ কেজি মাছ ৪ লাখ ৬২ হাজার ৭০০ টাকায়। শনিবার (২৪ জুলাই) দুপুর ১টার দিকে পাথরঘাটা বিএফডিসি মৎস্য অবতরণ কেন্দ্রে এ মাছটি ক্রয় করেন খুলনার মৎস্য পাইকার জুয়েল মিয়া।

মাছুম কোম্পানীর মালিকানাধীন এফবি আলাউদ্দিন হাফিজ-৪ ট্রলারের মাঝি আবু জাফর বলেন, বৃহস্পতিবার (২২ জুলাই) গভীর সমুদ্রে জাল ফেলার সাথে সাথেই জাল টানাটানি শুরু হয়। জাল টানা দেখে মনে হয়েছে বড় কোন মাছ আটকে পড়েছে। তাৎক্ষণিক আমরা জাল টানতেই বড় ভোল মাছ পাই। আমরা আর দেরি না করে দ্রুত ঘাটে আসি। শনিবার সকাল থেকেই মাছ প্রকাশ্য ডাক শুরু হলে দুপুর ১২টার দিকে ওই মাছটি ৬ লাখ ৬১ হাজার মণ দরে ২৮ কেজি মাছ ৪ লাখ ৬২ হাজার ৭০০ টাকায় বিক্রি করা হয়।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, ভোল মাছ সচরাচর পাওয়া যায় না। মূলত এ মাছের বালিশের চাহিদা অনেক বেশি। জানা গেছে, এ মাছের বালিশ দিয়ে বিদেশিরা জুস বানিয়ে খেয়ে থাকেন। অপর একটি সূত্র বলছে, মেডিসিন তৈরিতেও এই ভোল মাছের বালিশের প্রয়োজন হয়ে থাকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App