×

সারাদেশ

আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকসহ ৮ জন করোনায় আক্রান্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জুলাই ২০২১, ০৪:৪০ পিএম

আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসকসহ ৮ জন করোনায় আক্রান্ত

ব্রাহ্মণবাড়িয়া আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। ছবি: ভোরের কাগজ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিন চিকিৎসকসহ আট জন করোনায় আক্রন্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে তিন চিকিৎসক ছাড়াও দুইজন নার্স ও তিনজন স্বাস্থ্যকর্মী রয়েছেন। আক্রান্ত চিকিৎসকের মধ্যে আবার দুইজন নারী চিকিৎসক।

শনিবার (২৪ জুলাই) দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. রাশেদুর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, গত ১৪ জুলাই কমপ্লেক্সের দুই নার্সসহ এক পরিসংখ্যানবিদ প্রথমে করোনায় আক্রন্ত হয়। এরপর তিন চিকিৎসক ও তিন স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়।

স্বাস্থ্য কমপ্লেক্সে বর্তমানে আটজন চিকিৎসকের মধ্যে একজন আছেন মাতৃত্বকালীন ছুটিতে। তিন জন করোনায় আক্রান্ত হওয়ায় বর্তমানে বাকি চারজন চিকিৎসককে সকল দায়িত্ব সামলাতে হচ্ছে।

এদের মধ্যে আবার একজনকে প্রতিদিন পর্যায়ক্রমে চেকপোষ্টে গিয়ে দায়িত্ব পালন করতে হয়। বর্তমান পরিস্থিতিতে তিন চিকিৎসকসহ আটজন করেনায় আক্রান্ত হওয়ায় কারণে স্বাস্থ্য কমপ্লেক্সে চাপ অনেক বেড়ে গেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. শ্যামল কুমার ভৌমিক জানায়, জ্বর ও সর্দি- কাশি বেড়ে যাওয়ায় এমনিতেই এখনে এখন রোগীর সংখ্যা অনেক বেশি। বর্তমান পরিস্থিতিতে তিন চিকিৎসকসহ স্বাস্থ্যকর্মীরা আক্রান্ত হওয়ার ফলে আমাদের হিমশিম খেতে হচ্ছে চিকিৎসা দিতে।

তিনি আরো বলেন, রোষ্টার ডিউটিতে যেখানে একজন ডাক্তারকে আট ঘন্টা কাজ করতে হয় সেখানে জনবল কম হওয়ার কারণে ১২ ঘন্টা পর্যন্ত কাজ করতে হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. রাশেদুর রহমান বলেন, আক্রান্ত সবাই নিজ নিজ বাসায় আইসোলেশনে আছেন। এছাড়া তাদের সংস্পর্শে যারা এসেছে তাদের সকলে কোয়ারেন্টিনে আছে বলেও তিনি যোগ করেন।

আখউড়া পৌরসভা মেয়র ও উপজেলা যুবলীগের আহবায়ক মো. তাকজিল খলিফা কাজল বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সের বর্তমান পরিস্থিতিসহ চিকিৎসক সংকটের বিষয়টি মাননীয় আইনমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট আনিসুল হককে আজ রাতেই অবগত করা হবে। আশা করছি শুনার পর তিনি খুব দ্রুত সময়ের মধ্যেই স্বাস্থ্য মন্ত্রীর সাথে কথা বলে এই সংকটসহ সকল সমস্যা নিরসন করবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App