শ্রদ্ধা ও ভালোবাসায় চিরনিদ্রায় ফকির আলমগীর (ভিডিও)

আগের সংবাদ

স্বামীর বিতর্কে বাদ শিল্পা শেঠী, বিচারকের আসনে কারিশমা

পরের সংবাদ

ট্রেনে করে বাংলাদেশে আসছে ভারতীয় অক্সিজেন

প্রকাশিত: জুলাই ২৪, ২০২১ , ৩:৩৬ অপরাহ্ণ আপডেট: জুলাই ২৪, ২০২১ , ৩:৪০ অপরাহ্ণ

প্রথমবারের মত ভারতীয় রেলওয়ের অক্সিজেন এক্সপ্রেস বাংলাদেশের উদ্দেশে যাত্রা শুরু করতে যাচ্ছে। ভারতে এই বিশেষ ট্রেন পরিষেবা শুরুর পর থেকে এই প্রথম প্রতিবেশী দেশটিতে অক্সিজেন এক্সপ্রেস চালু করল দেশটি। শনিবার (২৪ জুলাই) দুপুরে ঢাকার ভারতীয় হাইকমিশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, এ পর্যন্ত, ভারতের অভ্যন্তরে এই ধরণের ৪৮০টি অক্সিজেন এক্সপ্রেস চালু করা হয়েছিল। এখন সেবাটি প্রতিবেশি দেশকে দেওয়া হচ্ছে।

শনিবার টাটা দক্ষিণ পূর্ব রেলওয়ের অধীনে চক্রধরপুর বিভাগের কাছে বাংলাদেশের বেনাপোলে ২০০ মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেন পরিবহণের চাহিদা জানায়। এই চালানটি বাংলাদেশের তরল মেডিকেল অক্সিজেনের প্রয়োজনীয় মজুদ উল্লেখযোগ্যভাবে বাড়াবে।

ভারতীয় রেল অক্সিজেন এক্সপ্রেসের মাধ্যমে দেশে অক্সিজেন আসছে। ছবি: সংগৃহীত

সকাল ৯টা ২৫ মিনিটে ১০টি কনটেইনারে ২০০ মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেন লোডিং সম্পন্ন হয়েছে। এই অক্সিজেন বাংলাদেশে পৌঁছানো হবে এবং দেশের চলমান কোভিড তরঙ্গ মোকাবিলায় আমাদের অংশীদারদের সমর্থন করার জন্য দেশের হাসপাতালগুলিতে সরবরাহ করা হবে।

ভারত তার মহামারি পরিস্থিতি উন্নয়নের সঙ্গে সঙ্গে প্রতিবেশীদের মধ্যে নিকটতম অংশীদারদের সঙ্গে চিকিৎসা সরবরাহ ভাগ করে নেওয়ায় প্রতিশ্রুতিবদ্ধ।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়