পদ্মা সেতুর পিলারের সঙ্গে ফেরির ধাক্কা, মাস্টার আটক

আগের সংবাদ

আগস্ট মাসের কর্মসূচি ঘোষণা আওয়ামী লীগের

পরের সংবাদ

করোনায় ২৫০ ভেন্টিলেটর পাঠালেন আমেরিকার বাঙালি চিকিৎসকরা

প্রকাশিত: জুলাই ২৪, ২০২১ , ২:০৪ অপরাহ্ণ আপডেট: জুলাই ২৪, ২০২১ , ২:১৬ অপরাহ্ণ

দেশে করোনা ভাইরাসের চিকিৎসার জন্য ২৫০ ভেন্টিলেটর পাঠালেন যুক্তরাষ্ট্রের বাঙালি চিকিৎসকরা। শনিবার (২৪ জুলাই) রাত সাড়ে আটটায় এই ভেন্টিলেটর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছবে। প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ও বিশিষ্ট মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহ রাতে এ ভেন্টিলেটরগুলো গ্রহণ করবেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশে সরাসরি তত্ত্বাবধান করছেন অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহ। তিনি ভোরের কাগজ লাইভকে বলেন, আমেরিকার চার চিকিৎসক ও কানাডা প্রবাসী একজন এর উদ্যোক্তা। আজ রাত সাড়ে ৮টার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২৫০ ভেন্টিলেটর এসে পৌঁছবে। এ ভেন্টিলেটরগুলো দেশের মানুষের অনেক উপকারে আসবে।

ডা. এবিএম আবদুল্লাহ আরও জানান, যুক্তরাষ্ট্রপ্রবাসী বাঙালি চিকিৎসক জিয়াউদ্দিন আহমেদ সাদেক, মাসুদুল হাসান, চৌধুরী হাফিজ, মাহমুদুস শামস চৌধুরী বাপ্পি এবং কানাডা প্রবাসী আরিফুর রহমান এ মহৎ উদ্যোগের সঙ্গে যুক্ত।

এদিকে, বাংলা ওয়ার্ল্ড ওয়াইডের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আমেরিকার বিশিষ্ট চিকিৎসক এবং আমেরিকান অ্যাসোসিয়েশন অব ফিজিশিয়ানস অফ ইন্ডিয়ান অরিজিনের (আপি) সাধারণ সম্পাদক ডা. অমিত চক্রবর্তী তাদের স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান আপশিনির উদোগে বিনামূল্যে বিতরণের জন্য বেশ কিছু করোনা পোর্টেবল ভেন্টিলেটর সংগ্রহ করেন।

আমেরিকা প্রবাসী বাংলাদেশী বিশিষ্ট চিকিৎসক ও মুক্তিযোদ্ধা ডা. জিয়াউদ্দিন আহমেদের সহায়তায়, নতুন দিল্লির বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে ভেন্টিলেটরগুলো বাংলাদেশের প্রধানমন্ত্রীর দপ্তরের উদ্দেশে শনিবার নতুন দিল্লি থেকে ঢাকা পৌঁছবে।

বাংলা ওয়ার্ল্ড ওয়াইডের পক্ষে এই উদ্যোগটি সংস্থার অন্যতম পৃষ্ঠপোষক বাংলাদেশের জাতীয় অধ্যাপক শ্রদ্ধেয় আনিসুজ্জামান। যিনি করোনায় প্রয়াত হয়েছেন, তার স্মৃতিতে এগুলো উৎসর্গ করা হয়েছে।

এর আগে আপশিনির পক্ষ থেকে ডা. অমিত চক্রবর্তী পশ্চিমবঙ্গ সরকারের সহায়তায় বাংলা ওয়ার্ল্ড ওয়াইডের মাধ্যমে পশ্চিমবঙ্গের বিভিন্ন হাসপাতালে বিতরণের জন্য ১৬০টি করোনা ভেন্টিলেটর পাঠান।

বাংলা ওয়ার্ল্ড ওয়াইড বিশ্বের বাঙালি এবং বাংলা ভাষা, সাহিত্য, সংস্কৃতিতে উৎসাহীদের একটি আন্তর্জালিক মিলনায়তন। করোনা মহামারিতে বাংলা ওয়ার্ল্ড ওয়াইড তাদের পরিসরের পরিধি বাড়িয়ে সারা বিশ্বের বাঙালি চিকিৎসকদের উদ্বুদ্ধ করে অতিমারি মোকাবিলায় শামিল হয়েছে।

ডে- এমএইচ/আরবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়