লকডাউন উপেক্ষা করে পদ্মা পার, ১০ লাখ টাকা জরিমানা

আগের সংবাদ

কঠোর বিধিনিষেধেদের দ্বিতীয় দিনে ৯৭ জনকে জরিমানা

পরের সংবাদ

এক মাছের দাম ৪ লাখ ৬২ হাজার ৭শ’ টাকা!

প্রকাশিত: জুলাই ২৪, ২০২১ , ৬:৩১ অপরাহ্ণ আপডেট: জুলাই ২৪, ২০২১ , ৬:৩২ অপরাহ্ণ

গভীর সমুদ্রে জেলের জালে ধরা পড়েছে ২৮ কেজি ওজনের একটি ভোল মাছ। ওই মাছ বিক্রি করা হয়েছে ৬ লাখ ৬১ হাজার টাকা মন হিসেবে ২৮ কেজি মাছ ৪ লাখ ৬২ হাজার ৭০০ টাকায়। শনিবার (২৪ জুলাই) দুপুর ১টার দিকে পাথরঘাটা বিএফডিসি মৎস্য অবতরণ কেন্দ্রে এ মাছটি ক্রয় করেন খুলনার মৎস্য পাইকার জুয়েল মিয়া।

মাছুম কোম্পানীর মালিকানাধীন এফবি আলাউদ্দিন হাফিজ-৪ ট্রলারের মাঝি আবু জাফর বলেন, বৃহস্পতিবার (২২ জুলাই) গভীর সমুদ্রে জাল ফেলার সাথে সাথেই জাল টানাটানি শুরু হয়। জাল টানা দেখে মনে হয়েছে বড় কোন মাছ আটকে পড়েছে। তাৎক্ষণিক আমরা জাল টানতেই বড় ভোল মাছ পাই। আমরা আর দেরি না করে দ্রুত ঘাটে আসি। শনিবার সকাল থেকেই মাছ প্রকাশ্য ডাক শুরু হলে দুপুর ১২টার দিকে ওই মাছটি ৬ লাখ ৬১ হাজার মণ দরে ২৮ কেজি মাছ ৪ লাখ ৬২ হাজার ৭০০ টাকায় বিক্রি করা হয়।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, ভোল মাছ সচরাচর পাওয়া যায় না। মূলত এ মাছের বালিশের চাহিদা অনেক বেশি। জানা গেছে, এ মাছের বালিশ দিয়ে বিদেশিরা জুস বানিয়ে খেয়ে থাকেন। অপর একটি সূত্র বলছে, মেডিসিন তৈরিতেও এই ভোল মাছের বালিশের প্রয়োজন হয়ে থাকে।

ডি-আরআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়