×

আন্তর্জাতিক

স্ত্রীর ছদ্মবেশে বিমানে উঠলেন করোনা রোগী...

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জুলাই ২০২১, ০১:৫২ পিএম

স্ত্রীর ছদ্মবেশে বিমানে উঠলেন করোনা রোগী...

ইন্দোনেশিয়ায় হালিম পেরদানা কাসুমা বিমানবন্দর।

নিজের স্ত্রীর বেশ ধরে একটি অভ্যন্তরীণ ফ্লাইটে চড়েছেন করোনা আক্রান্ত এক ইন্দোনেশিয়ান ব্যক্তি। তবে তাতে শেষ রক্ষা হয়নি। ফ্লাইট অবতরণের পরই পুলিশ তাকে গ্রেপ্তার করেছে।

সিটিলিংকের জাকার্তা থেকে টার্নেটগামী একটি ফ্লাইট রবিবার এ ঘটনা ঘটে বলে জানিয়েছে মার্কিন বার্তা সংস্থা এসোসিয়েটেড প্রেস (এপি)।

এপি জানায়, হিজাব ও বোরকা পরে আপাদমস্তক ঢেকে হালিম পেরদানা কাসুমা বিমানবন্দরে আসেন ওই ব্যক্তি। এরপর ভুয়া পরিচয়পত্র ও করোনার নেগেটিভ রিপোর্ট দেখিয়ে বিমানে উঠেন। ফ্লাইট উড্ডয়নের পর এক ফ্লাইট অ্যাটেনডেন্ট টয়লেটে ওই ব্যক্তির পোশাক পাল্টানোর বিষয়টি খেয়াল করেন।

টার্নেট পুলিশ প্রধান আদিত্য লাকসিমাদা বলেন, গ্রেপ্তার ব্যক্তি যে সব কাগজপত্র দেখিয়েছেন সব তার স্ত্রীর নামে। স্ত্রীর পিসিআর পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। সেই রিপোর্টটি নিয়ে আসেন ওই ব্যক্তি। সঙ্গে স্ত্রীর ভ্যাকসিন নেওয়ার কার্ড আনেন।

লাকসিমাদা আরো জানান, গ্রেপ্তারের পর ওই ব্যক্তির করোনা পরীক্ষায় করানো হয়। এতে ফল পজিটিভ এসেছে। তাকে সেল্ফ-আইসোলেশনে রাখা হয়েছে। তিনি কেন এমনটা করেছেন তার তদন্ত করছে পুলিশ।

ইন্দোনেশিয়ায় করোনার সংক্রমণ ফের উর্ধ্বগতি। সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে ঈদুল আজহার ছুটিতে ভ্রমণে বিধিনিষেধ কঠোরতা আরোপ কার হয়েছে। কেবল করোনা নেগেটিভ রিপোর্টধারীরাই ঘুরতে পারবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App