×

জাতীয়

শেখ হাসিনা এবার আম উপহার পাঠালেন ইমরান খানকে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জুলাই ২০২১, ০৮:১৪ পিএম

শেখ হাসিনা এবার আম উপহার পাঠালেন ইমরান খানকে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ফাইল ছবি

শেখ হাসিনা এবার আম উপহার পাঠালেন ইমরান খানকে

প্রধানমন্ত্রীর কার্যালয়ের রাষ্ট্রাচার কর্মকর্তার কাছে বাংলাদেশ হাইকমিশন, ইসলামাবাদের পক্ষ থেকে হস্তান্তর করা হয়।

শেখ হাসিনা এবার আম উপহার পাঠালেন ইমরান খানকে

ইসলামাবাদে পাকিস্তানের প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তার হাতে আমের প্যাকেট তুলে দিচ্ছেন দূতাবাসের কর্মকর্তা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার আম উপহার পাঠালেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে। এক হাজার কেজি প্রসিদ্ধ ‘হাড়িভাঙা’ আম শুভেচ্ছার বিশেষ নিদর্শন হিসেবে তাকে পাঠিয়েছেন। প্রধানমন্ত্রীর এই শুভেচ্ছা উপহার কোরবানির ঈদের দিন পাকিস্তানের প্রধানমন্ত্রীর কার্যালয়ের রাষ্ট্রাচার কর্মকর্তার কাছে বাংলাদেশ হাইকমিশন হস্তান্তর করে।

ইসলামাবাদের বাংলাদেশ হাইকমিশন বিষয়টি নিশ্চিত করে জানিয়েছে, বাংলাদেশের প্রধানমন্ত্রীর এ শুভেচ্ছা উপহার পাকিস্তানের পক্ষ থেকে ধন্যবাদের সঙ্গে গ্রহন করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই উপহার ভ্রাতৃপ্রতিম দুই দেশের সম্পর্কের ক্ষেত্রে একটি বিশেষ নজির হিসাবে বিবেচিত হবে।

এর আগে ঢাকার হযরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে একটি বিশেষ ফ্লাইটে লাহোরের আল্লামা ইকবাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে এই উপহার বাংলাদেশ হাইকমিশন গ্রহণ করে।

[caption id="attachment_298481" align="aligncenter" width="720"] ইসলামাবাদে পাকিস্তানের প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তার হাতে আমের প্যাকেট তুলে দিচ্ছেন দূতাবাসের কর্মকর্তা[/caption]

বিখ্যাত ’হাড়িভাঙা’ আম উপহার গ্রহণ করে পাকিস্তানের প্রধানমন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রীকে এ শুভেচ্ছা উপহার পাঠানোর জন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন বলে ইসলামাবাদস্থ বাংলাদেশ হাইকমিশন এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

এর আগে বাংলাদেশের আমকূটনীতির অংশ হিসেবে দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশের সঙ্গে সম্পর্ক আরও জোরদারের লক্ষ্যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ দেশটির পশ্চিমবঙ্গ, ত্রিপুরা, মণিপুর রাজ্যের মুখ্যমন্ত্রীদেরও আম পাঠিয়েছেন। তারা আম পেয়ে আন্তরিক উচ্ছ্বাস ও ধন্যবাদও জানিয়েছেন প্রধানমন্ত্রী মেখ হাসিনাকে। েএছাড়া নেপাল, শ্রীলংকার সরকার প্রধানকেও আম, উপহার পাঠিয়েছেন। এ ছাড়া ইউরোপেরও বেশ কিছু দেশে আম উপহার পাঠানোর কথাও রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App