×

খেলা

লড়াই করে হারল টাইগাররা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জুলাই ২০২১, ০৮:২১ পিএম

লড়াই করে হারল টাইগাররা

আজ বাংলাদেশের বিপক্ষে ৭৩ রানের ইনিংস খেলার পথে বাউন্ডারি হাঁকান মেধেভেরে

জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে লড়াই করে হেরেছে বাংলাদেশ। জিম্বাবুয়ের ১৬৬ রানের জবাবে ১৯.৫ ওভারে ১৪৩ রানে অলআউট হয়েছে টাইগার বাহিনী। ফলে ২৩ রানের জয় পেয়েছে স্বাগতিকরা। তিন ম্যাচের সিরিজ এখন ১-১ ব্যবধানে সমতায়, সিরিজের শেষ ম্যাচটি পরিণত হয়েছে অঘোষিত ফাইনালে। এই ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৫ জুলাই। প্রথম ম্যাচে বাংলাদেশ জিতেছিল ৮ উইকেটে।

জিম্বাবুয়ের হারারে স্পোর্টস স্টেডিয়ামে ১৬৭ রানের টার্গেটে খেলতে নেমে মাত্র ১৭ রানের মাথায় দুই ওপেনারকে হারিয়ে চাপের মধ্যে পড়ে বাংলাদেশ। নাঈম শেখ ৫ ও সৌম্য সরকার ৮ রান করে দুজনেই ব্লেসিং মুজারাবানির শিকারে পরিণত হন। সেই চাপ মেহেদী হাসান ও সাকিব আল হাসান মিলে সামাল দেয়ার চেষ্টা করেন। দলীয় ৪৫ রানের মাথায় সাকিব আউট হলে আশা ফিকে হয় টাইগার বাহিনীর। ওয়েলিংটন মাসাকাদজার বলে সিকান্দার রাজার হাতে ক্যাচ তুলে দেয়ার আগে সাকিব ১০ বলে ২ চারে করেন ১২ রান। মাহমুদউল্লাহ রিয়াদ রিয়াদও ফিরে যান মাত্র ৪ রান করে। এরপর নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়েছে মাহামুদউল্লাহ বাহিনী।

১৫ রান করে মেহেদী হাসান শিকারে পরিণত হন ওয়েলিংটন মাসাকাদজার। নুরুল হাসান সোহান আগের ম্যাচের ধারাবাহিকতায় এ ম্যাচেও আশা দেখাচ্ছিলেন। দলীয় ৬৮ রানের মাথায় তেন্দাই চাতারার শিকার হন তিনি। অভিষিক্ত শামিম পাটোয়ারির ব্যাটে জয়ের রং দেখছিল বাংলাদেশ। ভয়ডরহীন ব্যাটিংয়ে শামিম হয়তো বুঝাচ্ছিলেন ‘এটা আমারই জায়গা, আমি এভাবেই খেলি।’ কিন্তু সব সম্ভাবনা মিথ্যা করে দিয়ে শামিম আউট হন লুক জংউইয়ের বলে। ফেরার আগে মাত্র ১৩ বলে তার ব্যাট থেকে আসে ২৯ রান, ইনিংসে ছিল ৩টি চার ও ২টি ছয়ের মার। ২৫ বলে আফিফ হোসেন করেন ২৪ রান।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে গতকাল টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা। টাইগার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে বড় স্কোর সংগ্রহ করতে পারেনি স্বাগতিকরা। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৬ রান সংগ্রহ করে। জিবাবুয়ের ব্যাটসম্যানদের মধ্যে ওয়েসলে মেধেভেরে ৫৭ বলে ৭৪ রান করেন। তার ইনিংসে ৫টি চার এবং ৩টি ছক্কার  মার রয়েছে। অপর ব্যাটসম্যানদের মধ্যে ডিওন মায়ার্স ২১ বলে ২৬ রান করেন। টাইগার বোলারদের মধ্যে শরিফুল ইসলাম ৩টি এবং সাকিব, মেহেদী হাসান উভয়ে একটি করে উইকেট তুলে নেন। জিম্বাবুয়াইন অধিনায়ক সিকান্দার রাজাকে রান আউটের ফাঁদে ফেলেন সৌম্য সরকার। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে গতকাল ৮ উইকেটে জিতেছে টাইগাররা। ১-০ ব্যবধানে এগিয়ে থাকা মাহমুদুল্লাহ রিয়াদ বাহিনী। গতকাল বৃহস্পতিবার প্রথম ম্যাচে ওপেনার সৌম্য সরকার ৪৫ বলে ৫০ রানের চমৎকার ইনিংস খেলে ম্যাচসেরার পুরস্কার জিতে নেন। এই ওপেনার হাফ সেঞ্চুরি পূর্ণ করার পর দুর্ভাগ্যবশত রানআউটের শিকার হন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App