×

জাতীয়

ফেরিতে যাত্রী, পদ্মা সেতুর পিলারে ধাক্কা, মাস্টার বরখাস্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ জুলাই ২০২১, ১২:১৩ পিএম

ফেরিতে যাত্রী, পদ্মা সেতুর পিলারে ধাক্কা, মাস্টার বরখাস্ত

ফাইল ছবি

নির্মাণাধীন পদ্মা সেতুর পিলারে ধাক্কা লাগায় বিআইডব্লিউটিসির ফেরি শাহজালালের মাস্টার আব্দুর রহমানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। লকডাউনের নিষেধাজ্ঞা না মেনে যাত্রী পরিবহনের অভিযোগও আনা হয়েছে তার বিরুদ্ধে। শুক্রবার (২৩ জুলাই) সকালে সংস্থাটি এ আদেশ জারি করে। এ ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

জানা গেছে, শিমুলিয়া-বাংলাবাজার রুটে চলাচলকারী ফেরিটি সকালে যাত্রীসহ বিভিন্ন যানবাহন নিয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসে। আসার পথে ফেরিটি পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারে ধাক্কা দেয়। এতে ২০ যাত্রী আহত হয় ও কয়েকটি যানবাহন ক্ষতিগ্রস্ত হয়। লকডাউনের বিধি-নিষেধ অনুযায়ী, আজ সকাল ছয়টা থেকে জরুরি পণ্যবাহী যানবাহন, অ্যাম্বুলেন্স ও বিধিনিষেধের আওতা বহির্ভূত যানবাহন ছাড়া অন্য সব ধরনের যানবাহন ও যাত্রী পারাপার নিষিদ্ধ ছিল। বিষয়টি নজরে আসায় সঠিকভাবে পরিচালনায় ব‍্যর্থ হওয়ায় অভিযোগে ফেরির ইনচার্জ ইনল‍্যান্ড মাস্টার অফিসার আব্দুর রহমানকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

সংস্থাটির পরিচালক (বাণিজ্যিক) এস এম আশিকুজ্জামানকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে বিআইডব্লিউটিসি।কমিটিকে আগামী ৩ দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App