লড়াই করে হারল টাইগাররা

আগের সংবাদ

৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত সমুদ্রবন্দরে

পরের সংবাদ

মুনিয়া মামলায় বসুন্ধরার এমডির অব্যাহতির প্রতিবাদ

প্রকাশিত: জুলাই ২৩, ২০২১ , ৮:৩০ অপরাহ্ণ আপডেট: জুলাই ২৩, ২০২১ , ৮:৩০ অপরাহ্ণ

মোসারাত জাহানের (মুনিয়া) আত্মহত্যা প্ররোচণা মামলায় বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরকে অব্যাহতি দিয়ে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দেয়ার তীব্র প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করেছে সমাজতান্ত্রিক মহিলা ফোরাম।

শুক্রবার (২৩ জুলাই) ফোরামের কেন্দ্রীয় সভাপতি রওশন আরা রুশো এবং সাধারণ সম্পাদক প্রকৌশলী শম্পা বসু এক যুক্ত বিবৃতিতে এ ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন।

গত ২৬ এপ্রিল ২০২১ রাতে গুলশানের একটি ফ্ল্যাট থেকে মোসারাতের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় তাঁর বোন নুসরাত জাহান বাদী হয়ে গুলশান থানায় মামলা করেন। ওই মামলার একমাত্র আসামি বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীর। মোসারাত জাহানের আত্মহত্যার প্ররোচনার মামলার চূড়ান্ত প্রতিবেদন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের আদালতে জমা দেওয়া হয়েছে এবং এই প্রতিবেদনে প্রধান আসামি সায়েম সোবহান আনভীরকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বিবৃতিতে নারী নেত্রীরা বলেন, মুনিয়ার আত্মহত্যার পর আমরা দেখেছি, আত্মহত্যার প্ররোচনাকারীকে ৩ মাস পর্যন্ত গ্রেপ্তারই করা হয়নি। আসামী প্রকাশ্য দিবালোকে ঘুরে বেড়িয়েছেন। প্রমাণ থাকার পরও পুলিশ তাকে অব্যাহতি দিয়েছে। কারণ আসামী বসুন্ধরা গ্রুপের এমডি! বাংলাদেশে টাকা ও ক্ষমতা থাকলে যে বড় অপরাধ করেও পার পেয়ে যাওয়া যায় এ ঘটনা তার একটি বড় প্রমাণ। সাগর-রুনী, তনু, ত্বকী হত্যার মতো অসংখ্য হত্যাকাণ্ডের বিচার তো দূরের কথা টাকা ও ক্ষমতার দাপটের কারণে আজও চার্জশীট পর্যন্ত হয়নি। বিচারহীনতার যে রেওয়াজ দেশে চালু হয়েছে তার সাথে যুক্ত হলো আর একটি নাম-মুনিয়া।

নেত্রীরা অবিলম্বে এই পুলিশ প্রতিবেদন প্রত্যাহারের দাবি জানান এবং নিরপেক্ষ তদন্তের মাধ্যমে ঘটনার সত্যাসত্য নিরুপন করে মুনীয়ার মৃত্যুর জন্য দায়ীদের সুষ্ঠু বিচারের দাবি জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়