সুনামগঞ্জে সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে পর্যটকদের ভিড়

আগের সংবাদ

শেষ হলো নিষেধাজ্ঞা, রাতেই সমুদ্রে নামবেন জেলেরা

পরের সংবাদ

বাংলাদেশকে ১৬৭ রানের টার্গেট দিল জিম্বাবুয়ে

প্রকাশিত: জুলাই ২৩, ২০২১ , ৬:১৪ অপরাহ্ণ আপডেট: জুলাই ২৩, ২০২১ , ৬:১৪ অপরাহ্ণ

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে আজ শুক্রবার টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা। টাইগার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে বড় স্কোর সংগ্রহ করতে পারেনি স্বাগতিকরা। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৬রান সংগ্রহ করে। জিবাবুয়ের ব্যাটসম্যানদের মধ্যে মেধেভে ৫৭ বলে ৭৪ রান করেন। তার ইনিংসে ৫টি চার এবং ৩টি ছক্কার মার রয়েছে। অপর ব্যাটসম্যানদের ডিয়ন মায়ার্স ২১ বলে ২৬ রান করেন। টাইগার বোলারদের মধ্যে শরিফুল ইসলাম ৩টি এবং সাকিব, মেহেদী হাসান উভয়ে একটি করে উইকেট তুলে নেন। জিম্বাবুয়াইন অধিনায়ক সিকান্দার রাজাকে রান আউটের ফাঁদে ফেলেন সৌম্য সরকার।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে গতকাল ৮ উইকেটে জিতেছে টাইগাররা। ১-০ ব্যবধানে এগিয়ে থাকা মাহমুদুল্লাহ রিয়াদ বাহিনী। গতকাল বৃহস্পতিবার প্রথম ম্যাচে ওপেনার সৌম্য সরকার ৪৫ বলে ৫০ রানের চমৎকার ইনিংস খেলে ম্যাচসেরার পুরস্কার জিতে নেন। এই ওপেনার হাফ সেঞ্চুরি পূর্ণ করার পর দুর্ভাগ্যবশত রানআউটের শিকার হন।

প্রথম ম্যাচে জিম্বাবুয়ের ১৫২ রানের জবাবে খেলতে নেমে সৌম্য সরকার এবং নাঈম শেখ ধীরেসুস্থে শুরু করলেও জয় নিয়ে মাঠ ছাড়তে টাইগারদের বেগ পেতে হয়নি। ওপেনিং জুটিতে সৌম্য সরকার এবং নাঈম শেখ ১০২ রানের পার্টনারশিপ গড়ে তুলে দলের জয়ে অগ্রণী ভূমিকা রাখেন। গতকাল সৌম্য সরকার আউট হলেও অপর প্রান্তে অপরাজিত ছিলেন ওপেনার নাঈম শেখ। তিনি ৫২ বলে ৬৬ রান সংগ্রহ করে। বৃহস্পতিবার টাইগারদের যে দুটো উইকেটের পতন ঘটেছে তা কোন জিম্বাবুয়ের বোলার তুলে নিতে পারেননি। সৌম্য সরকারের মতো অধিনায়ক মাহমুদউল্লাহরিয়াদ রানআউটের শিকার হন। টাইগাররা ১৮.৫ ওভারে ২ উইকেট হারিয়ে ১৫৬ রান সংগ্রহ করে ৮ উইকেটে জয় নিয়ে মাঠ ছাড়েছিল।

স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের শেষ বাংলাদেশ দল দেশে ফিরবে ২৯ জুলাই। টাইগাররা দেশে ফেরার আগেই বাংলাদেশে প্রবেশ করবে অস্ট্রেলিয়ান ক্রিকেট । টাইগারদের বিপক্ষে পাঁচ ম্যাচের টি- টোয়েন্টি সিরিজের অংশ নিবে অজিরা। বাংলাদেশ অস্ট্রেলিয়া প্রথম টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে ৩ আগস্ট। ৪ আগস্ট দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ। এক দিন বিরতি দিয়ে ৬ আগস্ট অনুষ্ঠিত হবে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ। ৭ আগস্ট চতুর্থ এবং পঞ্চম টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে ৯ আগস্ট।

আর-এসএস/এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়