×

সারাদেশ

কোরবানির মাংস নিয়ে ঝগড়ার জেরে ৪ জনের বিষপান, শিশুর মৃত্যু  

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জুলাই ২০২১, ০৩:৪৮ পিএম

কোরবানির মাংস নিয়ে ঝগড়ার জেরে ৪ জনের বিষপান, শিশুর মৃত্যু  

বিষপান। প্রতীকী ছবি

কক্সবাজারে কোরবানির মাংস নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে কথা কাটাকাটির জেরে একই পরিবারের ৪ জন বিষপান করেছেন। এতে মায়নুর (১৪ মাস) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

বুধবার (২১ জুলাই) রাত সাড়ে ১১টার দিকে জেলার মহেশখালীর সিপাহী পাড়া এলাকায় ইয়ার মোহাম্মদের বাড়িতে এ ঘটনাটি ঘটেছে।

জানা যায়, ইয়ার মোহাম্মদে বোনের বাসা থেকে কোরবানির মাংস দেওয়া হলে সেটা নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে দুপুরে কথা কাটাকাটি হয়। এর জেরে স্বামীর সঙ্গে অভিমান করে রাত সাড়ে ১১টার দিকে ঘরের দরজা বন্ধ করে সন্তান রাকিব (৫), নাফিজা (৩), মাইনুরকে (১৪ মাস) বিষ খাইয়ে নিজেও বিষপান করেন মুরশেদা আক্তার।

পরে স্থানীয়রা ছেলে-মেয়েদের কান্নাকাটির আওয়াজ শুনে গিয়ে দেখে, দরজা বন্ধ। ডাকাডাকি করেও কোনো খবর না পেলে তারা দরজা ভেঙ্গে প্রবেশ করে। চারজনকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে মহেশখালী হাসপাতালে নিয়ে যায়। সেখানে মাইনুরকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। বাকিদেরকে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন।

মহেশখালী থানার ওসি (তদন্ত) আশিক ইকবাল বলেন, কোরবানির মাংসের জেরধরে একটি পরিবারের সবাই বিষপানের খবর পেলে আমিসহ মহেশখালী থানা পুলিশের একটি টিম গিয়ে পরিদর্শন করে। বিষয়টি তদন্ত করা হচ্ছে।

কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. শাহীন আবদুর রহমান বলেন, বিষপান করা মা-সন্তানসহ তিনজনকে চিকিৎসা দেওয়া হচ্ছে। তারা আপাতত শঙ্কামুক্ত।

স্থানীয়দের দাবি স্বামী-স্ত্রীর মধ্যে দারিদ্রতা ও পারিবারিক ইস্যু নিয়ে প্রায় ঝগড়া-বিবাদ লেগেই থাকতো তবে এতবড় ঘটনা ঘটবে কেউ কল্পনাও করতে পারেনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App