×

চিত্র বিচিত্র

করোনা আতঙ্কে মৃত্যুর ভয়ে ১৫ মাস ঘরবন্দী পুরো পরিবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২২ জুলাই ২০২১, ০৮:১৫ পিএম

করোনা আতঙ্কে মৃত্যুর ভয়ে ১৫ মাস ঘরবন্দী পুরো পরিবার

গত সোমবার ওই পরিবারটিকে উদ্ধার করে পুলিশ

করোনা আতঙ্কে মৃত্যুর ভীতি মনের মধ্যে এমন ভাবে গেঁথে গিয়েছিল যে, ১৫ মাস নিজেদের ঘরবন্দী করে রাখে পুরো পরিবার। ঘটনাটি ঘটেছে ভারতের অন্ধ্রপ্রদেশের পূর্ব গোদাবরী জেলার কাদালি গ্রামে।

গত সোমবার ওই পরিবারটিকে উদ্ধার করা হয়েছে। দীর্ঘ দিন নিজেদের ঘরবন্দী রাখার ফলে অপুষ্টিতে ভুগতে শুরু করেছিলেন ওই পরিবারের তিন নারী। পরে তাঁদেরকে উদ্ধার করে স্থানীয় সরকারি হাসপাতালে পাঠানো হয়। খবর আনন্দবাজার পত্রিকার।

হাসপাতাল সুপার প্রভাকর রাও জানিয়েছেন, তাঁদের শরীরে ভিটামিন ডি এবং বি কমপ্লেক্সের অভাব দেখা দিয়েছে। হিমোগ্লোবিনের মাত্রা অত্যধিক নেমে গিয়েছে। মানসিক ভাবে অসুস্থও হয়ে পড়েছেন তাঁরা।

স্থানীয় সূত্রে জানা যায়, দুই মেয়ে, এক ছেলে এবং স্ত্রীকে নিয়ে কাদালি গ্রামে দীর্ঘ দিন ধরেই বাস করছেন বছর পঞ্চাশের জন বেনি। ভারতে করোনা সংক্রমণ শুরু হওয়ার পর থেকেই ওই পরিবারের মধ্যে একটা ভীতি ঢুকে যায়।

পাশের বাড়ির এক নারী কোভিড-আক্রান্ত হয়ে মারা যাওয়ার পর সেই ভীতি আরও বেড়ে যায়। তার পর থেকেই বেনির স্ত্রী এবং দুই মেয়ে নিজেদের ঘরবন্দী করে ফেলেন।

এ ভাবেই ১৫ মাস কাটিয়ে দেন তাঁরা। মাঝেমধ্যে বেনি এবং তাঁর ছেলে বাড়ির বাইরে বেরোতেন। কোভিডের দ্বিতীয় ঢেউ শুরু হতেই বেনি এবং তাঁর ছেলেও বেরোনো বন্ধ করে দেন।

বেনির এক আত্মীয় বিষয়টি গ্রাম প্রধানকে জানান। তখন তিনি পুলিশে খবর দেন। পুলিশ এসে ঘর থেকে তিন মহিলাকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়।

স্থানীয় পঞ্চায়েতের সদস্য গুরুনাথ বলেন, বিষয়টি জানতে আমরা এখানে ছুটে আসি এবং পুলিশকে ঘটনাটি জানাই। না কাটার কারণে তাদের চুল অনেক বড় হয়ে গেছে, বহুদিন তারা গোসল করেনি। আমরা দ্রুত তাঁদের সরকারি হাসপাতালে নিয়ে যাই। হাসপাতালে তাঁদের চিকিৎসা চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App