বার্ড ফ্লুতে প্রথম দিল্লির ১১ বছরের কিশোরের মৃত্যু

আগের সংবাদ

ভূমধ্যসাগরে নৌকাডুবে ১৭ বাংলাদেশির মৃত্যু, উদ্ধার ৩৮০

পরের সংবাদ

রাজশাহী মেডিকেলে করোনায় একদিনে ২২ জনের মৃত্যু

প্রকাশিত: জুলাই ২২, ২০২১ , ৯:৪৭ পূর্বাহ্ণ আপডেট: জুলাই ২২, ২০২১ , ৯:৪৭ পূর্বাহ্ণ

গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে ২২ জন মারা গেছেন। ঈদুল আজহার দিন বুধবার (২১ জুলাই) সকাল ৮টা থেকে ঈদের পর দিন বৃহস্পতিবার (২২ জুলাই) সকাল ৮টা পর্যন্ত বিভিন্ন সময়ে মারা যান এ ২২ জন। ঈদের দিন মারা যান ১৮জন। তবে এদিন চাঁপাইনবাবগঞ্জ জেলার একজনও মারা যাননি।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করেছেন।

হাসপাতাল সূত্র জানায়, সর্বশেষ ২৪ ঘন্টায় মৃত ২২ জনের মধ্যে করোনা পজেটিভ ছিলেন মাত্র ৭ জন। আর বাকি ১৫ জনেরই মৃত্যু হয়েছে উপসর্গে। মৃতদের মধ্যে রাজশাহীরই ১০ জন। এছাড়া নাটোরের ৬ জন, পাবনার ৪ জন এবং নওগাঁ জেলার রয়েছেন দুইজন। গত তিনমাসে এই প্রথম মৃত্যুশূন্য পাওয়া গেল চাঁপাইনবাবগঞ্জ জেলা।

সর্বশেষ পাওয়া তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় করোনা ও এর উপসর্গ নিয়ে হাসপাতালটিতে ভর্তি হয়েছেন ৩১ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯ জন। যা একদিনে সর্বনিম্ন ভর্তি এবং ছাড়। রামেকের করোনা ইউনিটে বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪৩৪। এদের মধ্যে ২১০ জন করোনা পজেটিভ রোগী। হাসপাতালটির করোনা ইউনিটে বর্তমানে ৫১৩টি বেডে চিকিৎসা নিচ্ছেন রোগীরা।

ডি-এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়