চকরিয়ায় দুটি সড়ক দূঘর্টনায় নিহত ৩, আহত ৭

আগের সংবাদ

করোনায় ঈদ শেষে ঢাকা ফিরছে মানুষ

পরের সংবাদ

দারুন নৈপুণ্যে ম্যান অব দ্যা ম্যাচ সৌম্য সরকার

প্রকাশিত: জুলাই ২২, ২০২১ , ৮:৪৩ অপরাহ্ণ আপডেট: জুলাই ২২, ২০২১ , ৮:৪৩ অপরাহ্ণ

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ৮ উইকেটে জিতেছে টাইগাররা। এ জয়ের ফলে তিন ম্যাচ সিরিজের ১-০ ব্যবধানে এগিয়ে গেল মাহমুদুল্লাহ রিয়াদ বাহিনী। আগামীকাল শুক্রবার সিরিজের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দূ দল। আজ বৃহস্পতিবার প্রথম ম্যাচে ওপেনার সৌম্য সরকার ৪৫ বলে ৫০ রানের চমৎকার ইনিংস খেলে ম্যাচসেরার পুরস্কার জিতে নিয়েছেন। এই ওপেনার হাফ সেঞ্চুরি পূর্ণ করার পর দুর্ভাগ্যবশত রানআউটের শিকার হয়।

জিম্বাবুয়ের ১৫২ রানের জবাবে খেলতে নেমে সৌম্য সরকার এবং নাঈম শেখ ধীরেসুস্থে শুরু করলেও জয় নিয়ে মাঠ ছাড়তে টাইগারদের বেগ পেতে হয়নি। ওপেনিং জুটিতে সৌম্য সরকার এবং নাঈম শেখ ১০২ রানের পার্টনারশিপ গড়ে তুলে দলের অগ্রণী ভূমিকা রাখেন। সৌম্য সরকার ফিরে গেলেও অপর প্রান্তে অপরাজিত থাকেন ওপেনার নাঈম শেখ। তিনি ৫২ বলে ৬৬ রান সংগ্রহ করে। আজ টাইগারদের যে দুটো উইকেটের পতন ঘটেছে তা কোন জিম্বাবুয়ের বোলার তুলে নিতে পারেননি। সৌম্য সরকারের মতো অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ রানআউটের শিকার হন। টাইগাররা ১৮.৫ ওভারে ২ উইকেট হারিয়ে ১৫৬ রান সংগ্রহ করে ৮ উইকেটে জয় নিয়ে মাঠ ছাড়ে।

এর আগে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে আজ বৃহস্পতিবার বাংলাদেশকে ১৫৩ রানের লক্ষ্যমাত্রা দেয় স্বাগতিক জিম্বাবুয়ে। টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা। ব্যাটিংয়ের স্বাগতিকদের শুরুটা ভালো হলেও শেষটা ভালো হয়নি। প্রথম ১০ ওভারে উইকেট হারিয়ে ৯১ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। পরবর্তী ১০ ওভারে টাইগার ভলাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে সুবিধা করতে পারেনি সিকান্দার রাজা বাহিনী।

স্বাগতিক ব্যাটসম্যানদের মধ্যে লেগিংস চাকাভা ২২ বলে ৪৩ রান করেন। ম্যাচের ১৮ তম ওভারে সাইফুদ্দিনের বলে শামীম পাটোয়ারী যে দুর্দান্ত ক্যাচ নিয়েছেন তার দীর্ঘদিন সমর্থকদের স্মরণে থাকবে। নির্ধারিত ২০ ওভারে ১৫২রানের জিম্বাবুয়েকে গুড়িয়ে দেয় টাইগাররা। টাইগার বোলারদের মধ্যে মুস্তাফিজুর রহমান ৪ ওভাবে ৩১ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন। সাইফুদ্দিন ৪ ওভার বল করে ২৩ রানে ২ উইকেট এবং শরিফুল ইসলাম ৩ ওভারে ১৭ রানে ২ উইকেট তুলে নেন। অপর দু’টি উইকেট তুলে নেন সৌম্য সরকার এবং সাকিব আল হাসান।

আর-এসএস/ডি-এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়