মৌলভীবাজারে উপহারের বাড়িতে প্রথম ঈদ দেড় সহস্রাধিক পরিবারের

আগের সংবাদ

ঢাকাবাসীকে অনুরোধ আজকের মধ্যেই কুরবানি শেষ করুন: তাপস

পরের সংবাদ

খুলনায় করেনায় মৃত্যু ও সংক্রমণ অর্ধেকের নিচে নামল

প্রকাশিত: জুলাই ২২, ২০২১ , ১:০১ অপরাহ্ণ আপডেট: জুলাই ২২, ২০২১ , ১:০১ অপরাহ্ণ

খুলনায় প্রতিদিনই করোনায় মৃত্যু ও সংক্রমণের সংখ্যা কমতে শুরু করেছে। গেল এক সপ্তাহে মৃত্যু ও আক্রান্তর সংখ্যা প্রায় অর্ধেকের নিচে কমে এসেছে। খুলনার ৪ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১০ জনের মৃত্যু হয়েছে। বুধবার (২১ জুলাই) সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮ টা পর্যন্ত সরকারি বেসরকারি হাসপাতালে তাদের মৃত্যু হয়।

মৃত ব্যাক্তিদের মধ্যে খুলনা ৭, গোপালগঞ্জ ১, নড়াইল ১ ও ঝিনাইদাহ জেলার ১ জন রয়েছে। হাসপাতাল থেকে সুস্থ হয়ে ছাড়পত্র নিয়েছেন ৩১ জন। এদিকে খুলনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৪ ঘন্টায় ১৩৯ জনের নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ৫১ জনের করোনা শনাক্ত হয়। অন্যদিকে খুলনার সরকারি বেসরকারি ৫টি হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে ২৪ ঘন্টায় ১৮ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। বর্তমানে এই ৫টি হাসপাতালের করোনা ইউনিটের ৫৬২টি বেডের মধ্যে ৩২৫ জন রোগী চিকিৎসা নিচ্ছেন।

খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ, করোনা প্রতিরোধ ও চিকিৎসা ব্যবস্থাপনা বিষয়ক কমিটির সভাপতি ডা: মেহেদী নেওয়াজ জানান, একদিনে ১৩৯ জনের নমুনা খুলনা মেডিকেল কলেজের ল্যাবে পরীক্ষা করা হয়। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছেন ৫১ জনের ।

তিনি জানান, খুলনা জেলার ১২৫ জনের নমুনা সংগ্রহ করা হলে ৪৭ জন করোনা শনাক্ত হন। এ ছাড়া যশোর ২, নড়াইল ২ ও বাগেরহাট জেলার ১ জনের নমুনা পজেটিভ হয়েছে।

খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পার্সন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণে হাসপাতালে ৩ জনের মৃত্যু হয়েছে।

তিনি জানান, এ হাসাপাতাল থেকে সুস্থ হয়ে ৮ জন ছাড়পত্র নিয়েছেন। গত ২৪ ঘণ্টায় ২৮ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। বর্তমানে ১১৬ জন রোগী হাসাপাতালের করোনা ইউনিটে চিকিৎসা নিচ্ছেন। এদের মধ্যে রেড জোনে ৪১, ইয়ালো জোনে ৪২, এইচডিইউতে ১৩ ও আইসিইউতে ২০ জন।

খুলনার শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের করোনা ইউনিটে ডা. প্রকাশ দেবনাথ জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে ১জনের মৃত্যু হয়েছে। হাসাপতাল থেকে সুস্থ হয়ে ছাড়পত্র নিয়েছেন ৩ জন। এছাড়া হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছেন ৪ জন। করোনায় আক্রান্ত হয়ে বর্তমানে হাসপাতালে ৪৫ জন রোগী চিকিৎসা নিচ্ছেন।

এসব রোগীদের মধ্যে আইসিইউতে ১০ ও সাধারণ বেডে ৩৫ জন রয়েছেন। খুলনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. কাজী আবু রাশেদ জানান, ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে কোন রোগীর মৃত্যু হয়নি। হাসপাতাল থেকে সুস্থ হয়ে ৭ জন ছাড়পত্র নিয়েছেন। নতুন রোগী হাসাপাতালে ভর্তি হয়েছেন ৪ জন। তিনি আরও জানান, বর্তমানে ৪৪ জন রোগী করোনা ইউনিটে চিকিৎসা নিচ্ছেন । এদের মধ্যে ২৩ জন পুরুষ ও ২১ জন মহিলা।

ডি-এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়