রিয়াদের ইমামতিতে ঈদের নামাজ পড়লেন টাইগাররা

আগের সংবাদ

২০৩২ অলিম্পিক ব্রিজবেনে: আইওসি

পরের সংবাদ

জুলাইয়ে ৯৮৮ ডেঙ্গু রোগী শনাক্ত

প্রকাশিত: জুলাই ২১, ২০২১ , ৬:২৫ অপরাহ্ণ আপডেট: জুলাই ২১, ২০২১ , ৬:২৫ অপরাহ্ণ

করোনার পাশাপাশি হু হু করে বাড়ছে ডেঙ্গু রোগী। এ বছরের জুলাই মাসে এখন পর্যন্ত সর্বোচ্চ সংখ্যাক ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন। এ বছরের আর কোনো মাসে এত রোগী পাওয়া যায়নি। শুধু জুলাইয়ের ২১ দিনেই রোগী শনাক্ত হয়েছেন ৯৮৮ জন। এদের ৯৯ শতাংশই ঢাকার। আর গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৩ জন শনাক্ত হয়েছেন, তারাও ঢাকার বাসিন্দা।

বুধবার (২১ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের দেওয়া তথ্য থেকে এসব জানা যায়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, সারাদেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে এখন পর্যন্ত ৪০৬ জন রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকাতেই আছেন ৩৯৮ জন, আর বাকি ৮ জন ঢাকার বাইরে অন্য বিভাগে। এ বছরের ১ জানুয়ারি থেকে ২১ জুলাই পর্যন্ত এক হাজার ৩৬০ জন রোগী ভর্তি হয়েছেন। এছাড়া এ বছর এখন পর্যন্ত ডেঙ্গুতে ৩ জনের মৃত্যুর তথ্য পর্যালোচনার জন্য রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

ডে/ এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়