চীনে ভয়াবহ বন্যা, ডুবে গেছে পাতালরেল: মৃত্যু ১২

আগের সংবাদ

৭৮ বছর বয়সেও অমিতাভ যেন ৩৫ এর নায়ক!

পরের সংবাদ

ঘরমুখো হাজারো মানুষের ঈদ কাটল মহাসড়কে

প্রকাশিত: জুলাই ২১, ২০২১ , ১২:১৬ অপরাহ্ণ আপডেট: জুলাই ২১, ২০২১ , ১২:১৬ অপরাহ্ণ

মহামারির মধ্যে এলো আরও একটি ঈদ। ঘরে ঘরে চলছে ঈদের আনন্দ। ঈদের আনন্দ ভাগাভাগি করতে নাড়ির টানে বাড়ি ফিরেছেন লাখ লাখ মানুষ। তবে যানজটের কবলে পড়ে ঘরমুখো হাজারো মানুষের ঈদ কাটছে মহাসড়কেই।

ঘরমুখো মানুষের ভীড় আর অতিরিক্ত যানবাহনের চাপে কয়েকদিন ধরে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে বড় ধরনের যানজট তৈরি হচ্ছে। ঈদের দিন সকালেও একই চিত্র দেখা গেছে। যানজটের কারণে চালক ও যাত্রীদের পোহাতে হচ্ছে চরম ভোগান্তি। বিশেষ করে নারী ও শিশুদের ভোগান্তি অনেক বেশি হচ্ছে। ঘণ্টার পর ঘণ্টা আটকে থাকতে হচ্ছে একই জায়গায়।

বুধবার সকা‌ল ৭টার দিকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়‌কে বঙ্গবন্ধু সেতু থেকে কা‌লিহাতীর পুং‌লি পর্যন্ত ১৩ কি‌লো‌মিটার অং‌শে যানজট র‌য়ে‌ছে। এছাড়া ধীরগতি রয়েছে আরও ২০ কিলোমিটারজুড়ে। এ কারণে হাজারো মানুষের ঈদ কাটছে রাস্তায় যানবাহনের মধ্যে।

গত সোমবার রাত থেকে বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। মঙ্গলবার সারা দিন ছিল ২০ কিলোমিটার এলাকাজুড়ে যানজট। মহাসড়কের রাবনা, বিক্রমহাটি, রসুলপুর, পৌলি ও এলেঙ্গা এলাকায় এ চিত্র দেখা যায়।

ফরিদ হোসেন নামে এক বাসযাত্রী বলেন, মঙ্গলবার দুপুর ১টার দিকে গাজীপুর থেকে নওগাঁর উদ্দেশে রওনা দিয়েছি। বুধবার সকাল সোয়া ৬টা পর্যন্ত সেতু পার হতে পারিনি। ঈদ করতে হচ্ছে রাস্তায়।

এলেঙ্গা হাইওয়ে থানার ইনচার্জ ইয়াসির আরাফাত জানান, মহাসড়কে ভোর থেকে গাড়ির চাপ রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে স্বাভাবিক হতে পারে।

ডি-আরআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়