ভাসানচরে আনন্দে কাটছে রোহিঙ্গাদের প্রথম কোরবানির ঈদ

আগের সংবাদ

সিরিজ সেরা হয়ে ৯ ধাপ এগোলেন সাকিব

পরের সংবাদ

ঈদে তিন দিনে সোয়া লাখ যান বঙ্গবন্ধু সেতু দিয়ে পারাপার

প্রকাশিত: জুলাই ২১, ২০২১ , ৫:১৭ অপরাহ্ণ আপডেট: জুলাই ২১, ২০২১ , ৫:১৮ অপরাহ্ণ

ঈদ উপলক্ষ্যে গত তিন দিনে বঙ্গবন্ধু সেতু দিয়ে পারাপার করেছে ১ লাখ ২৩ হাজার ৬৯৫টি যানবাহন। এ থেকে টোল আদায় হয়েছে ৮ কোটি ১৫ লাখ ৩২ হাজার ১২০ টাকা। বিপুলসংখ্যক এই যানবাহনের চাপে ঢাকা–টাঙ্গাইল–বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানজটে দীর্ঘ সময় আটকে থাকে ঘরমুখী মানুষ। তাদের পোহাতে হয় চরম দুর্ভোগ।

বঙ্গবন্ধু সেতুর টোল প্লাজা সূত্র জানায়, স্বাভাবিক অবস্থায় বঙ্গবন্ধু সেতু হয়ে প্রতিদিন ১২-১৩ হাজার যানবাহন সেতু পারাপার হয়। প্রতি ঈদে যানবাহন পারাপার কয়েক গুণ বেড়ে যায়। এবার ঈদ সামনে রেখে তার ব্যতিক্রম হয়নি।

চলতি বছরের ১৩ মে ঈদুল ফিতরের আগের দিন বঙ্গবন্ধু সেতু দিয়ে ৫২ হাজার ৭৫৩টি যানবাহন পারাপার হয়, যা সেতু চালু হওয়ার পর যানবাহন পারাপারের সর্বোচ্চ রেকর্ড। ওই দিন টোল আদায় হয় দুই কোটি ৯৯ লাখ টাকা। এটি ছিল টোল আদায়েও সর্বোচ্চ রেকর্ড।

মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত সেতু হয়ে ৩৫ হাজার ৭৯১টি যানবাহন বঙ্গবন্ধু সেতু দিয়ে পারাপার করে। এ থেকে মোট টোল আদায় হয়েছে ২ কোটি ৮৬ লাখ ২৬ হাজার ৯৫০ টাকা।

এর আগের গত রবিবার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত ৩৯ হাজার ৪৮১টি যানবাহন বঙ্গবন্ধু সেতু দিয়ে পারাপার করে। এদিন এবারের ঈদ মৌসুমে সর্বোচ্চ ২ কোটি ৯৮ লাখ ৪৮ হাজার ৪০ টাকা টোল আদায় হয়।

ডি- আরআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়