×

জাতীয়

৭৬ সালে এসএসসি পাস, ৭৬ হাজার টাকায় কিনলেন গরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জুলাই ২০২১, ০১:৫১ পিএম

৭৬ সালে এসএসসি পাস, ৭৬ হাজার টাকায় কিনলেন গরু

মঙ্গলবার রাজধানীর আফতাবনগরের কোরবানির পশুর হাট। ছবি: ভোরের কাগজ

৭৬ সালে এসএসসি পাস, ৭৬ হাজার টাকায় কিনলেন গরু

৭৬ সালে এসএসসি পাস করার সঙ্গে মিলিয়ে ৭৬ হাজার টাকায় গরু কিনলেন তিনি। ছবি: ভোরের কাগজ

প্রত্যেক মানুষেরই একটি স্বপ্ন থাকে, থাকে একান্ত কিছু সাধ। কখনো সে ইচ্ছা পূরণ হলে আনন্দের মাত্রা অনেকখানি বেড়ে যায়। আর তা যদি হয় কোনো মঙ্গল কামনায় তাহলে সে আনন্দ দিগুণ হয়ে ধরা দেয়। এবারের ঈদুল আজহা মোফাজ্জেল হোসেনের কাছে অনেকটাই সে রকম।

এসএসসি পরীক্ষার সালের সঙ্গে মিলিয়ে মঙ্গলবার (২০ জুলাই) রাজধানীর আফতাবনগরের পশুর হাট থেকে কোরবানির জন্য গরু কিনেছেন মোফাজ্জেল হোসেন। তিনি ১৯৭৬ সালে পাস করায় ৭৬ হাজার টাকায় গরু কিনলেন। মোফাজ্জেল হোসেন বাণিজ্য মন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত সচিব। তার গ্রামের বাড়ি রাজশাহী, আর থাকেন মিরপুরে।

জানতে চাইলে তিনি বলেন, ১৯৭৬ সালে আমি যশোর বোর্ড থেকে সবচেয়ে ভালো ফলাফল করি। অনেক আগে থেকেই ইচ্ছে ছিল ৭৬ সালের সঙ্গে মিলিয়ে কোরবানি দেওয়ার। আজ ৭৬ হাজার টাকায় গরু কিনতে পেরে আমি অনেক খুশি। তবে গত তিন দিনের থেকে আজ গরুর দাম তুলনামূলকভাবে কম বলেও জানালেন সাবেক এ আমলা।

হাটগুলোতে ঘুরে দেখা যায়, শুরুর দিকে পশুর দাম বেশ চড়া থাকলেও আজ শেষ দিনে কমতে শুরু করেছে। তবে চাহিদা মতো দাম না পাওয়ায় গরু ছাড়ছেন না ব্যাপারীরা।

[caption id="attachment_297935" align="aligncenter" width="687"] ৭৬ সালে এসএসসি পাস করার সঙ্গে মিলিয়ে ৭৬ হাজার টাকায় গরু কিনলেন মোফাজ্জেল হোসেন (ডানে)। ছবি: ভোরের কাগজ[/caption]

বিক্রেতারা জানান, তারা যে রকম আশা করছিলেন তেমনটা দাম পাচ্ছেন না। ক্রেতারা দাম খুবই বলছে। আজ শেষ দিন হওয়ায় চালান আসলেই গরু বিক্রি করে দেওয়া হবে। যারা অনেক দূর থেকে এসেছেন তারা একটু ছাড় দিয়ে হলেও গরু বিক্রি করে দেবে। তবে এখনো তারা অপেক্ষা করছেন চাহিদা মত দাম পাওয়ার জন্য।

ক্রেতারা জানান, হাটে গরুর দাম বেশ চড়া। এখনও হাটে অনেক গরু আছে কিন্তু ব্যাপারীরা গরু ছাড়ছে না। ক্রেতারা টার্গেট মতো গরু পাচ্ছেন না।

কোরবানির ঈদকে কেন্দ্র করে চার দিনের জন্য রাজধানীতে ১৯টি অস্থায়ী পশুর হাট ও দুটি স্থায়ী পশুর হাট বসেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App