×

জাতীয়

দাম কমতির দিকে রাজধানীর কোরবানির পশুর হাটে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ জুলাই ২০২১, ০১:১১ পিএম

দাম কমতির দিকে রাজধানীর কোরবানির পশুর হাটে

ফাইল ফটো

দাম কমতির দিকে রাজধানীর কোরবানির পশুর হাটে

ফাইল ছবি

কোরবানির ঈদকে কেন্দ্র করে রাজধানীতে বসেছে ১৯টি অস্থায়ী পশুর হাট। শুরুর দিকে পশুর দাম বেশ চড়া থাকলেও আজ শেষ দিনে কমতে শুরু করেছে। তবে চাহিদা মতো দাম না পাওয়ায় গরু ছাড়ছেন না ব্যাপারীরা।

মঙ্গলবার (২০ জুলাই) সকালে রাজধানীর পশুহাটগুলোতে এমনটাই দেখা গেছে। তবে মাঝারি সাইজের গরুর চাহিদা বেশি রয়েছে।

এক নারী ক্রেতা জানান, গত বছরের তুলনায় এবার দাম অনেক বেশি। তবে আজ শেষদিন হওয়ায় গরু কিনতেই হবে। স্বাস্থ্যবিধি মেনে কেউ গরু কিনতে আসছেন না আবার যারা হাটের তারাও মানছে না।

এদিকে বিক্রেতারা জানান, তারা যে রকম আশা করছিলেন তেমনটা দাম পাচ্ছেন না। ক্রেতারা দাম খুবই বলছে। আজ শেষ দিন হওয়ায় চালান আসলেই গরু বিক্রি করে দেওয়া হবে। যারা অনেক দূর থেকে এসছেন তারা একটু ছাড় দিয়ে হলেও গরু বিক্রি করে দেবে। তবে এখনো তারা অপেক্ষা করছেন চাহিদা মত দাম পাওয়ার জন্য।

[caption id="attachment_297932" align="aligncenter" width="687"] রাজধানীর আফতাবনগরে কোরবানির পশুর হাটের সুলতান। ছবি: ভোরের কাগজ[/caption]

টাঙ্গাইল থেকে আসা এক গরুর ব্যাপারী জানান এবার তিনি ৩২টি গরু এনেছেন। গত তিনদিনে ১৫টি গরু বিক্রি করেছেন। আরেকজন জানান তিনি ২২টি গরু আনলেও এখনও কোনো গরু তিনি বিক্রি করতে পারেননি।

ক্রেতারা জানান, হাটে গরুর দাম বেশ চড়া। এখনও হাটে অনেক গরু আছে কিন্তু ব্যাপারীরা গরু ছাড়ছে না। ক্রেতারা টার্গেট মতো গরু পাচ্ছেন না।

গরুর হাটগুলোতে স্বাস্থ্যবিধির বিষয়ে লক্ষ্য করে দেখা গেছে, ক্রেতা ও বিক্রেতাদের মাস্ক পড়তে বেশ অনীহা রয়েছে। স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে তারা বেশ উদাসীন। তবে স্বাস্থ্যবিধি ঠিক মতো মানা হচ্ছে কি-না সে বিষয়ে কোনো মনিটরিং দেখা যায়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App