দাম কমতির দিকে রাজধানীর কোরবানির পশুর হাটে

আগের সংবাদ

৭৬ সালে এসএসসি পাস, ৭৬ হাজার টাকায় কিনলেন গরু

পরের সংবাদ

হোয়াইটওয়াশের মিশনে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

প্রকাশিত: জুলাই ২০, ২০২১ , ১:১৩ অপরাহ্ণ আপডেট: জুলাই ২০, ২০২১ , ১:১৩ অপরাহ্ণ

হারারে স্পোর্টস ক্লাব মাঠে আজ মঙ্গলবার (২০ জুলাই) তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে কিছুক্ষণ পর মুখোমুখি হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। এদিন টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে টাইগার দলপতি তামিম ইকবাল। আর স্বাগতিকরা ব্যাটিং করবে।

এ ম্যাচে লাল-সবুজের প্রতিনিধিরা জয় পেলে হোয়াইটওয়াশ হবে বেন্ডন টেলররা। আজ তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে জিতলে ষষ্ঠ হোয়াইটওয়াশ করার স্বাদ পাবে বাংলাদেশ। এর আগে ২০০৬ সালে জিম্বাবুয়েকে প্রথম হোয়াইটওয়াশ করেছিল লাল-সবুজের প্রতিনিধিরা। এরপর ২০১৪,২০১৫,২০১৮ এবং ২০২০ সালে টানা চার বার জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করেছিল বাংলাদেশ।

পাশাপাশি আজকের ম্যাচটি তামিম বাহিনীর জন্য বেশ গুরুত্বপূর্ন। কারণ ২০২৩ বিশ্বকাপ সরাসরি খেলতে আইসিসি ওয়ানডে সুপার লিগের সেরা সাতে থাকতে হবে বাংলাদেশকে। ফলে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি বেশ গুরুত্বপূর্ণ। সেই লক্ষ্যে সিরিজের প্রথম ও দ্বিতীয় ম্যাচ জিতে তিনে থাকা অস্ট্রেলিয়ার সঙ্গে পয়েন্ট ব্যবধান বাড়িয়ে নিয়েছে দুই নম্বরে থাকা লাল-সবুজের প্রতিনিধিরা। গত পরশু জিম্বাবুয়েকে হারিয়ে ১০ পয়েন্ট অর্জন করেছে তামিম বাহিনী। আজ জিতে আরো ১০ পয়েন্ট যোগ হবে টাইগারদের নামের পাশে। তবে বাংলাদেশের উপরে তালিকায় আছে ইংল্যান্ড। এ দলটি ১৫ ম্যাচে ৯৫ পয়েন্ট সংগ্রহ করেছে। আর ১১ ম্যাচ খেলে ৭০ পয়েন্ট সংগ্রহ করেছে দ্বিতীয় স্থানে আছে লাল-সবুজের প্রতিনিধিরা। তিন নম্বরে থাকা অস্ট্রেলিয়ার পয়েন্ট ৪০। তাই জিম্বাবুয়েকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ হোয়াইওয়াশ করতে পারলে বাংলাদেশ ৮০ পয়েন্ট নিয়ে সুবিধাজনক অবস্থানে থাকবে। তাই আজ দুদলের মধ্যে বেশ হাড্ডাহাড্ডি লড়াই হবে।

ডি-এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়