ঈদে রাজধানী ছাড়লেন ৫০ লাখেরও বেশি মানুষ

আগের সংবাদ

দাম কমতির দিকে রাজধানীর কোরবানির পশুর হাটে

পরের সংবাদ

পশ্চিমবঙ্গে এসএসসিতে পরীক্ষা না দিয়েই সবাই পাস

প্রকাশিত: জুলাই ২০, ২০২১ , ১:০৮ অপরাহ্ণ আপডেট: জুলাই ২০, ২০২১ , ১:১৭ অপরাহ্ণ

ভারতে সর্বকালীন রেকর্ড করল মাধ্যমিক। এ বছর যে সবদিক থেকেই ব্যতিক্রমী তা প্রমাণ করে দিল সদ্য প্রকাশিত মাধ্যমিকের রেজাল্ট। এই প্রথম ১০০ শতাংশ শিক্ষার্থীই পাস করলেন মাধ্যমিক পরীক্ষায়। তাও আবার পরীক্ষা না দিয়েই। খবর আনন্দবাজারের।

মঙ্গলবার (২০ জুলাই) সকাল ৯টায় মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় বন্দ্যোপাধ্যায় সাংবাদিক বৈঠকে মাধ্যমিকের ফল প্রকাশ করেন।

তিনি জানান, অতিমারী পরিস্থিতিতে যেহেতু এ বছর মাধ্যমিক পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি, তাই ইন্টারনাল ফরম্যাটিং ইভ্যালুয়েশন পদ্ধতিতে ছাত্রছাত্রীদের মূল্যায়ণ করা হয়েছে। একইসঙ্গে সমান গুরুত্ব দেওয়া হয়েছে পরীক্ষার্থীদের ২০১৯ সালের নবম শ্রেণির দু’টি পরীক্ষায় প্রাপ্ত নম্বরেও।

ফল ঘোষণার আগেই তাই কল্যাণময় জানিয়ে দেন, এ বছর ধারাবাহিকতা বজায় রাখা মেধাবী ছাত্র ছাত্রীদেরই বেশি নম্বর পাওয়ার সুযোগ থাকছে। তবে পাশ করা ছাত্র ছাত্রীদের সংখ্যা যে এক ধাক্কায় গত বছরের ৮৬.৩৪ শতাংশ থেকে বেড়ে ১০০ শতাংশে পৌঁছবে তা ভাবতে পারেননি কেউ।

ডি-এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়