বাবুগঞ্জে অটোভ্যানের চাকায় ওড়না পেচে স্কুল শিক্ষিকার মৃত্যু

আগের সংবাদ

জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করে তামিমদের ঈদ উপহার

পরের সংবাদ

অধিনায়ক তামিম ইকবালের প্রথম সেঞ্চুরি

প্রকাশিত: জুলাই ২০, ২০২১ , ৯:১২ অপরাহ্ণ আপডেট: জুলাই ২০, ২০২১ , ৯:১৪ অপরাহ্ণ

জিম্বাবুয়ের বিপক্ষে সেঞ্চুরি হাঁকিয়ে রানে ফিরলেন তামিম ইকবাল। এই নিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ওয়ানডেতে তিনটি সেঞ্চুরি পেয়ে গেল বাংলাদেশ।

আজ সিরিজের তৃতীয় ম্যাচে রান তাড়ায় নেমে তামিম ৮৭ বলে ৭ চার ৩ ছ্ক্কায় সেঞ্চুরি তুলে নেন। টেন্ডাই চাতারার করা ৩০তম ওভারের প্রথম বলে বাউন্ডারি হাঁকিয়ে তিনি তিন অংক স্পর্শ করেন।

ওয়ানডে দলের অধিনায়কত্ব পাওয়ার পর এ সংস্করণে ১০ ম্যাচ খেলে ফিফটি করেছেন চারবার। এ সময়ে টেস্টেও দুবার নব্বইয়ের ঘরে আউট হয়ে থেমেছে তামিমের ইনিংস।

জিম্বাবুয়ের করা ২৯৮ রান তাড়া করতে নেমে বাংলাদেশ ইনিংসের ৩০তম ওভারে সেঞ্চুরি তুলে নেন তামিম। তেন্দাই চাতারার ফুল লেংথ বল ড্রাইভে চার মেরে তামিম পেয়ে যান ওয়ানডে ক্যারিয়ারের ১৪তম সেঞ্চুরি।

সেঞ্চুরি করার পর ম্যাচ শেষ করে আসার সুযোগ ছিল তামিমের। কিন্তু ডোনাল্ড তিরিপানোর অফ স্টাম্পের বাইরের বল খেলতে গিয়ে কট বিহাইন্ড হন তিনি, ৯৭ বলে ১১২ রানে থেমেছে তামিমের ইনিংস। বাংলাদেশ দলের তখন জিততে দরকার ছিল ৯৫ বলে ৯৫ রান।

জিম্বাবুয়ে সফরে তামিম খেলছেন চোটের সঙ্গে লড়ে। হাঁটুর চোটের কারণে সফরের একমাত্র টেস্টে খেলতে পারতে পারেননি। যে চোট, তাতে ওয়ানডেও খেলার কথা না তামিমের। কিন্তু ওয়ানডে সিরিজের ম্যাচগুলো আইসিসি ওয়ানডে সুপার লিগের বলেই ঝুঁকি নিয়ে খেলছেন তিনি।

প্রথম দুই ম্যাচে ভালো সূচনা করলেও ইনিংস লম্বা হচ্ছিল না। আজ আগের দুই ম্যাচের ভুল করেননি এই অভিজ্ঞ ব্যাটসম্যান। সেঞ্চুরিতে বাংলাদেশ দলকে গড়ে দিলেন জয়ের ভিত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়