×

সারাদেশ

ভোট বৈঠক করতে হেলিকপ্টারে সিলেট যাবেন সিইসি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জুলাই ২০২১, ০৩:১৬ পিএম

আগামী ২৮ জুলাই অনুষ্ঠিত সিলেট-৩ আসনের উপ-নির্বাচন উপলক্ষে আইন শৃঙ্খলা বিষয়ক বৈঠকে যোগ দিতে হেলিকপ্টারে করে সিলেট যাবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। তার সঙ্গে অন্যান্য নির্বাচন কমিশনারসহ মোট ১২ সদস্যের একটি দল যাবেন বলে ইসি সূত্রে জানা গেছে।

হেলিকপ্টার সরবরাহ করার জন্য ইতিমধ্যে ইসির নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্বয় শাখা-১ এর উপ-সচিব মো. মিজানুর রহমানের ১৮ জুলাই স্বাক্ষরিত চিঠিটি সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফকে পাঠানো হয়েছে। হেলিকপ্টারের ভাড়া নির্বাচনী ব্যয় ইসি সচিবালয় থেকে দেওয়া হবে।

এতে উল্লেখ করা হয়েছে, ২৮ জুলাই জাতীয় সংসদের ২৩১ সিলেট-৩ শূন্য আসনের নির্বাচন অনুষ্ঠিত হবে। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে উল্লিখিত নির্বাচন সম্পন্নকরণের লক্ষ্যে ২৪ জুলাই (শনিবার) সিলেটে আইনশৃঙ্খলা বিষয়ক একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে।

ঢাকা হতে সিলেট যাওয়া এবং সেখান হতে ঢাকা ফেরত আসার জন্য বিদ্যমান করোনা সংক্রমণ পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি প্রতিপালনপূর্বক ন্যূনতম ১২ জন যাত্রী বহনে সক্ষম একটি হেলিকপ্টারের প্রয়োজন হবে। এ লক্ষ্যে ২৪ জুলাই শনিবার সকাল ৮ টায় ঢাকায় একটি হেলিকপ্টার প্রস্তুত রাখা প্রয়োজন। হেলিকপ্টার ব্যবহারের ব্যয়, চাহিদা প্রাপ্তি সাপেক্ষে নির্বাচন কমিশন সচিবালয়ের বাজেট হতে বরাদ্দ করা হবে।

বর্ণিতাবস্থায়, উল্লিখিত হেলিকপ্টার সার্ভিস দেওয়ার জন্য নির্দেশিত হয়ে অনুরোধ করা হলো।

ইসি সূত্রে জানা গেছে, সভাটি ২৪ জুলাই সিলেট সার্কিট হাউজে বেলা ১১টায় অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। কমিশন যাত্রা শুরু করবে সকাল ৯টায় এবং সিলেট থেকে এদিনই সন্ধ্যায় ঢাকার ফিরবেন তারা। কে এম নুরুল হুদার সঙ্গে থাকবেন নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম, ব্রিগে: জেনা: শাহাদাত হোসেন চৌধুরী (অব), ইসি সচিব মো. হুমায়ুন কবীর খন্দকার, অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ, আইডিইএ (স্মার্টকার্ড) প্রকল্প পরিচালক ব্রিগে জেনা আবুল কাশেম, ফজলুল কাদের, নির্বাচন পরিচালনা শাখার যুগ্ম সচিক ফরহাদ আহাম্মদ খান, নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক মো. আবদুল বাতেন, ইভিএম প্রকল্প পরিচালক কর্নেল মো. কামাল উদ্দিন, সিইসির একান্ত সচিব আবুল কাশেম মাজহারুল ইসলাম, কবিতা খানমের একান্ত সচিব বেগম আসমা দিলারা জান্নাত ও শাহাদাত হোসেনে একান্ত সচিব তকদির আহমেদ।

২৮ জুলাই সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইভিএমে বিরতিহীনভাবে এ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App