×

রাজধানী

ভিকারুননিসার মাঠে গরুর হাট, অধ্যক্ষের অপসারণ দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জুলাই ২০২১, ০৪:৫৪ পিএম

ভিকারুননিসার মাঠে গরুর হাট, অধ্যক্ষের অপসারণ দাবি

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ

ভিকারুননিসার মাঠে গরুর হাট, অধ্যক্ষের অপসারণ দাবি

ভিকারুননিসা স্কুলের বারান্দায় বেঁধে রাখা হয়েছে গরু।

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের প্রধান ক্যাম্পাসে ও ক্যাম্পাসের প্রবেশপথে (সিদ্ধেশ্বরী) কোরবানির গরুর হাট বসানোর অভিযোগ তোলা হয়েছে অধ্যক্ষ কামরুন নাহারের বিরুদ্ধে। সেই সঙ্গে তাকে অপসারণের দাবি জানিয়েছে প্রতিষ্ঠানটির অভিভাবক ফোরাম।

সোমবার (১৯ জুলাই) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলনে ফোরামের উপদেষ্টা মীর মো. শাহাবুদ্দিন টিপু এ দাবি ও অভিযোগ তুলে ধরেন।

লিখিত অভিযোগে বলা হয়, কামরুন নাহার ভিকারুননিসার প্রধান ক্যাম্পাসের অধ্যক্ষ হিসেবে গত ৭ মাস ধরে দায়িত্ব পালন করে আসছেন। এই ক্যাম্পাসেই (সিদ্ধেশ্বরী) গত ১৫ জুলাই কোরবানির গরুর হাট বসানো হয়। ফখরুদ্দিন বিরিয়ানি হাউজ অ্যান্ড ডেকোরেটরের অধীনে 'ফখরুদ্দিন এগ্রো'র ব্যানারে গরু বেচাকেনা শুরু হয়।

এদিকে প্রয়াত ফখরুদ্দিনের ছেলে আবদুল খালেক অভিভাবকদের উদ্দেশে বলেন, অধ্যক্ষকে পাঁচ লাখ টাকা ঘুষ দিয়ে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে কোরবানির পশুর হাট বসিয়েছি।

[caption id="attachment_297772" align="aligncenter" width="700"] ভিকারুননিসা স্কুলের বারান্দায় বেঁধে রাখা হয়েছে গরু।[/caption]

অভিযোগে আরও বলা হয়, শুক্রবার (১৬ জুলাই) অভিভাবকরা দেখতে পান প্রতিষ্ঠানটির ৭, ৮, ৯ ও ১১ নম্বর প্রবেশদ্বারে (গেট) গরুর হাট বসানো হয়েছে। স্কুলের করিডোরে অনেক গরু রাখা হয়েছে। গেটের পাশে গাছে গরু বেঁধে রাখা হয়েছে। এরপর রাতেই প্রশাসনের সহায়তায় ক্যাম্পাসের প্রবেশদ্বার থেকে গরুর হাট সরিয়ে দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, ক্যাম্পাস চালু থাকলে ক্যাম্পাসেই ফখরুদ্দিনের ব্যবসা চলে। ১১ নম্বর গেট দিয়ে ছাত্রীদের প্রবেশ করতে হয়। ওই সময় ফখরুদ্দিন বিরিয়ানির কর্মচারীরা খালি গায়ে ঘুরাঘুরি করেন। কলেজের মধ্যে এমন পরিবেশ শিক্ষার্থীদের জন্য বিব্রতকর।

এই শিক্ষা প্রতিষ্ঠানটিতে ২১ ফেব্রুয়ারি, ২৬ মার্চসহ বিভিন্ন জাতীয় দিবস উদযাপন করা হয় না বলেও জানানো হয় সংবাদ সম্মেলনে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App