×

সারাদেশ

বাবুগঞ্জে সেতুর বেহাল অবস্থা, দুই ইউনিয়নের যোগাযোগ বন্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জুলাই ২০২১, ০৬:১৬ পিএম

বাবুগঞ্জে সেতুর বেহাল অবস্থা, দুই ইউনিয়নের যোগাযোগ বন্ধ

ভেঙে বেহাল অবস্থায় পড়ে আছে সেতুটি। ছবি: ভোরের কাগজ

বরিশালের বাবুগঞ্জ উপজেলায় একটি সেতুর বেহাল অবস্থার কারণে ভোগান্তিতে পড়েছে দুই ইউনিয়নের প্রায় ছয় গ্রামের লক্ষাধিক মানুষ। সেতুটি ২০০৭ সালে নির্মানের পর ২০১৮ সালে সেতুটির পাটাতন ভেঙে পড়ে। ফলে দুই ইউনিয়নের মধ্যে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

সেতুটির এ বেহাল অবস্থার কারণে কৃষিপণ্য নিয়ে এক কিলোমিটার পথ ঘুরে উপজেলা সদরে যাতায়াত করতে হয় কৃষকদের। পরিত্যাক্ত অবস্থায় পড়ে আছে সেতুটি। সেতুটি সংস্কারের দাবি জানিয়ে জনপ্রতিনিধি ও সরকারি দপ্তরের অফিসে গিয়েও কোনো সুফল পাননি ভুক্তভোগীরা। ১৪ বছরের নির্মিত এ পুরানো ভাঙ্গা সেতু দিয়ে সাধারণ মানুষ জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে।

দেহেরগতি ও আকন জানায়, এই এলাকার শতাধিক শিক্ষাথীরা কেদারপুর ও বাহেরচর ক্ষুদ্রকাঠী মাধ্যমিক বিদ্যালয়ে পড়ালেখা করে। জীবনের ঝুঁকি নিয়ে তাদের ওই সেতু পার হয়ে স্কুলে যেতে হয়।

স্থানীয় ভুক্তভোগীরা জানান, যেকোনো সময় সেতুটি ভেঙে দুর্ঘটনা ঘটতে পারে এমন আশঙ্কা এলাকাবাসীর।

স্থানীয় কৃষক জব্বার ও ব্যবসায়ী সাখাওয়াত হোসেন জানান, বর্ষার সময় সেতুটি ডুবে গেলে এক কিলোমিটার পথ ঘুরে যেতে হয় উপজেলা সদরসহ স্বাস্থ্য কমপ্লেক্সে।

কেদারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নুরে আলম বেপারী জানান, দেহেরগতি ও কেদারপুর ইউনিয়নের সংযোগ সড়কে সেতু নির্মাণ করা অত্যান্ত জরুরি। সেতুটি নির্মাণ করার জন্য একাধিকবার উপজেলা সমন্বয় সভায় উপস্থাপন করা হলেও কাজের কাজ কিছুই হয়নি।

এদিকে, বরাদ্দ পেলেই সেতু নির্মাণের ব্যবস্থা করা হবে বলে জানান বাবুগঞ্জ উপজেলা এলজিইডি নির্বাহী প্রকৌশলী মো. মনোয়ারুল ইসলাম।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App