×

জাতীয়

চোরাই কাভার্ড ভ্যান তৈরির কাঁচামালসহ চোর চক্রের ২ সদস্য গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জুলাই ২০২১, ০২:১০ পিএম

চোরাই কাভার্ড ভ্যান তৈরির কাঁচামালসহ চোর চক্রের ২ সদস্য গ্রেপ্তার

চোরাই কাভার্ড ভ্যান ও প্লাস্টিক পণ্য তৈরির কাঁচামালসহ চোর চক্রের ২ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সাইবার এন্ড স্পেশাল ক্রাইম বিভাগ। গ্রেপ্তারকৃতরা হলো, মো. লিটন ও বেলাল হোসেন শিবলু।

এসময় তাদের কাছ থেকে ১টি কাভার্ড ভ্যান ও সৌদিআরব থেকে আমদানি করা ৩৩৪ বস্তা প্লাস্টিক পণ্য তৈরির কাঁচামাল উদ্ধার করা হয়। সোমবার (১৯ জুলাই) এ ঘটনায় ডিএমপি মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স সেন্টারে একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

ডিবি সাইবার এন্ড স্পেশাল ক্রাইম বিভাগের উপকমিশনার (ডিসি) শরিফুল ইসলাম সংবাদ সম্মেলনে জানান, শুক্রবার (১৭ জুলাই) থেকে শনিবার (১৮ জুলাই) রাজধানীর যাত্রাবাড়ী, নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ব্যবহৃত কাঁচামাল ও উৎপাদিত পণ্য যা সাধারণত ট্রাক ও কাভার্ড ভ্যানে পরিবহন করা হয় সে সকল মালমাল ট্রাক, কাভার্ড ভ্যানসহ চুরি করত তারা উক্ত চুরি সফল করার জন্য দীর্ঘ মেয়াদী পরিকল্পনা করে। উক্ত চক্রের একজন দক্ষ চালক। নিজের আসল পরিচয় গোপন করে ট্রাক বা কার্ভার্ড ভ্যানের হেলপার হিসেবে কাজ নেয়। পরবর্তী সময়ে সুযোগ বুঝে মালামালস গাড়ি নিয়ে পালিয়ে যায়। উক্ত কাজের সময় সে ১টি নতুন মোবাইল ও সিম ব্যবহার করত, যাতে চুরি সম্পন্ন করার পর তাকে কেউ যেনো শনাক্ত করতে না পারে। উক্ত মোবাইল ফোন দিয়ে সে পরিবার, আত্মীয়-স্বজনের সঙ্গে যোগাযোগ না করে শুধুমাত্র উরু চোর চক্রের সদস্যদের সঙ্গে যোগাযোগের জন্য ব্যবহার করত। তারা চুরি করা মালাোল গোপন জায়গায় লুকিয়ে রেখে বিক্রি করত বলে জানায়। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় ১টি মামলা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App