×

জাতীয়

টিকা নিয়ে বিভ্রান্তি ছড়ানোর জন্য বিএনপির ক্ষমা চাওয়া উচিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ জুলাই ২০২১, ০৭:৪৯ পিএম

টিকা নিয়ে বিভ্রান্তি ছড়ানোর জন্য বিএনপির ক্ষমা চাওয়া উচিত

সোমবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ঈদ উপহার ও করোনা সামগ্রী বিতরণ করেন তর্থমন্ত্রী। ছবি: ভোরের কাগজ

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, সমালোচনা করে আবার সেই টিকাই নিচ্ছেন খালেদা জিয়া, এটা ভালো!

সোমবার (১৯ জুলাই) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ঈদ উপহার ও করোনা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, অ্যাস্ট্রাজেনেকার যে টিকা ইউরোপের মানুষ নিচ্ছে সেই টিকা আনার সময় বিএনপি বলেছিল এটা কোনো কাজ করবে না। এমনকি স্বাস্থ্যঝুঁকির সম্ভাবনা আছে। এভাবে তারা জনগণকে বিভ্রান্ত করেছিল। অথচ তারাই আবার সেই টিকা নিলেন। আবার বললেন টিকা নিয়ে খুব আরামবোধ করছেন। কেউ কেউ প্রথম ডোজ নিয়েছেন, কেউ দ্বিতীয় ডোজও নিয়েছেন। টিকা নিয়ে বিভ্রান্তি ছড়ানো হয়েছিল, সেজন্য জাতির কাছে বিএনপি নেতাদের ক্ষমা চাওয়া উচিত।

দলটির ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপকমিটি এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান এ কে এম রহমতুল্লাহ, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা প্রমুখ। এসময় ইসলামিক ফাউন্ডেশন, আঞ্জুমান মুফিদুল ইসলাম, ঢাকা রিপোর্টার্স ইউনিটিসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের প্রতিনিধিদের হাতে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ও করোনাসুরক্ষা সামগ্রী তুলে দেওয়া হয়।

ড. হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়াও টিকা নিয়েছেন। আপনাদের নিশ্চয়ই জানা আছে এই টিকা নিয়ে বিএনপি নেতারা নানা বিভ্রান্তি ছড়িয়েছিলেন। আবার তারাই পরে টিকা নিয়েছিলেন। আজকে খালেদা জিয়াও টিকা নিয়েছেন। আমি তাকে ধন্যবাদ জানাই। টিকা নিয়ে তিনি যেন পুরোপুরি সুস্থ থাকেন, করোনা মহামারি থেকে মুক্ত থাকেন, বিধাতার কাছে সেটাই আমাদের প্রার্থনা।

করোনা মহামারি প্রতিরোধে সরকারের কর্মযজ্ঞ তুলে ধরে তথ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকার দেশের মানুষের স্বাস্থ্য সুরক্ষায় কাজ করছে। প্রধানমন্ত্রী ৮০ শতাংশের বেশি মানুষকে টিকার আওতায় আনার কথা বলেছেন। এই টিকা সবার জন্য। বিএনপির কর্মীরাও টিকা পাবেন।

বিএনপিকে আওয়ামী লীগের কাছ থেকে শিক্ষা নেওয়ার আহ্বান জানিয়ে ড. হাছান বলেন, আমাদের নেতাকর্মীরা কিভাবে জনগণের পাশে থাকছে। স্বাস্থ্যসুরক্ষা ও খাদ্য সামগ্রী দিচ্ছে। একেবারে ইউনিয়ন পর্যায়ের জনগণের কাছে পৌঁছে দেওয়া হচ্ছে, সেটা নিশ্চয়ই আপনারা দেখেছেন। কিন্তু আপনারা শুধু সমালোচনা করছেন, মানুষকে ত্রাণ দিচ্ছেন না। তাই আওয়ামী লীগের কাছ থেকে শিক্ষা নিন। স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App