যত দূর্যোগই আসুক শেখ হাসিনা জনগণের পাশে আছে: এমপি শাওন

আগের সংবাদ

ভিকারুননিসার মাঠে গরুর হাট, অধ্যক্ষের অপসারণ দাবি

পরের সংবাদ

স্বাস্থ্যবিধি না মানায় গাবতলী হাটের ১০ লাখ টাকা জরিমানা

প্রকাশিত: জুলাই ১৯, ২০২১ , ৪:৪৬ অপরাহ্ণ আপডেট: জুলাই ১৯, ২০২১ , ৪:৪৬ অপরাহ্ণ

স্বাস্থ্যবিধি না মানায় গাবতলীর স্থায়ী পশুর হাট কর্তৃপক্ষকে ১০ লাখ টাকা জরিমানা করেছেন ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম। একই সঙ্গে হাসিল ঘর বন্ধ করে হাসিল আদায় বন্ধ রাখা হয় এক ঘণ্টা।

সোমবার (১৯ জুলাই) ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম উপস্থিত থেকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই জরিমানা করান। এদিন সকালে রাজধানীর গাবতলীর পশুর হাট পরিদর্শনে যান আতিক।

এ সময় আতিক সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, হাট থেকে করোনা রোগী শনাক্ত হচ্ছেন। তবুও এখানে অনেকেই স্বাস্থ্যবিধি মানছেন না। এগুলো তো আমরা মানব না। আমরা আগেও বলেছি, এবার আমরা এ বিষয়ে কঠোর। তাই হাটের ইজারাদারকে জরিমানা করা হয়েছে।

আতিক আরো বলেন, হাটে স্বাস্থ্যবিধি নিশ্চিত করার প্রথম দায়িত্ব ইজারাদারদের। সেই সাথে ক্রেতা বিক্রেতার সচেতনতা ও জরুরি। হাটে যারা আসছেন তারা যদি কোন গাফিলতি দেখেন তাহলে অ্যাপের মাধ্যমে জানান। ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা নেওয়া হবে। সকল হাটে এভাবেই ম্যাজিস্ট্রেট যাবে। স্বাস্থ্যবিধি না মানলে এভাবেই জরিমানা করা হবে অথবা একদম বন্ধ করে দেওয়া হবে। মেয়রের পরিদর্শনকালে সিটি কর্পোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ডি-এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়