বিয়ে করছেন ক্যাটরিনা কাইফ!

আগের সংবাদ

পদত্যাগ করবেন হাইতির প্রধানমন্ত্রী জোসেফ

পরের সংবাদ

সিআরবির প্রাণ-বৈচিত্র-সবুজ রক্ষায় উত্তাল চট্টগ্রাম

প্রকাশিত: জুলাই ১৯, ২০২১ , ৯:৩৭ অপরাহ্ণ আপডেট: জুলাই ১৯, ২০২১ , ৯:৩৭ অপরাহ্ণ

নগরীর সিআরবি এলাকাতে হাসপাতাল নির্মাণ প্রকল্পের বিরোধীতাসহ এই এলাকার প্রাণ-প্রকৃতিসহ মুক্তিযুদ্ধ ও বৃটিশ বিরোধী আন্দোলনের স্মৃতি সংরক্ষনের দাবিতে চট্টগ্রামের সর্বস্তরের নাগরিকবৃন্দ দিন দিন সোচ্চার ও প্রতিবাদমুখর হয়ে উঠছেন। প্রতিদিন বিভিন্ন সংগঠন মানব বন্ধন, সমাবেশ, গনসঙ্গীত পরিবেশন, বৃক্ষরোপনসহ নানা কর্মসুচী পালন করছেন।

সোমবার (১৯ জুলাই) সন্ধ্যায় ‘নাগরিক সমাজ চট্টগ্রাম’ আয়োজিত সমাবেশ ও প্রদীপ প্রজ্জ্বলন অনুষ্ঠানে সিআরবিকে নগরবাসীর নিশ্বাসের জায়গা উল্লেখ করে খ্যাতিমান সমাজবিজ্ঞানী, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, আওয়ামী লীগের উপদেষ্টা ড. অনুপম সেন বলেছেন, আমরা প্রতিজ্ঞা করছি এখানে হাসপাতাল হতে দেব না। প্রয়োজনে যা কিছু করার আমরা সব করবো। তিনি বলেন, সিআরবি ধ্বংস করতে কখনোই দেব না। আমরা সবাই মিলে প্রতিহত করবো। প্রধানমন্ত্রী প্রকৃতি সচেতন এবং তিনি মানুষের কথা সব সময় ভাবেন। সুতরাং আমি জানি, তাঁকে ভুল বোঝানো হয়েছে। তাঁকে যথার্থ বার্তা দিতে পারলে তিনি নিশ্চয় আমাদের কথা শুনবেন। ‘ যেসব রেলওয়ের কর্মকর্তা-কর্মচারী যারা তাঁকে ভুল বুঝিয়েছেন তাদের বিরুদ্ধে সোচ্চার হবো। সিআরবি রক্ষা চট্টগ্রামবাসীর প্রাণের দাবি।’

‘নাগরিক সমাজ চট্টগ্রাম’ আয়োজিত সমাবেশ ও প্রদীপ প্রজ্জ্বলন অনুষ্ঠানে বিশিষ্ট সমাজবিজ্ঞানী-শিক্ষাবিদ প্রফেসর ড: অনুপম সেনের নেতৃত্ব প্রদীপ হাতে চট্টগ্রামের নাগরিকবৃন্দ।

এর আগে বিকেলে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক প্রশাসক ও নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজনের নেতৃত্বে নাগরিক উদ্যোগের আয়োজনে সাংস্কৃতিক প্রতিষ্ঠান বিনয় বাঁশী শিল্পী গোষ্ঠীর পরিবেশনায় ঢাক ও ঢোলের তালে এবং সানাইয়ের সুরে ব্যতিক্রমী জাগরণ যাত্রা ও নাগরিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে খোরশেদ আলম সুজন অবিলম্বে পরিবেশ ধ্বংসের চক্রান্তকারি রেলওয়ে কর্মকর্তা ও হাসপাতাল প্রকল্প বাস্তবায়নকারিদের বিরুদ্ধে হুশিয়ারি উচ্চারণ করে অবিলম্বে এ প্রকল্প বাতিলের দাবি জানান। তিনি বলেন, তা না হলে বীর চট্টগ্রামের নাগরিকগন অতীতে যেভাবে অন্যায়ের বিরুদ্ধে আন্দোলন সংগ্রাম করে অধিকার আদায় করেছে, চট্টগ্রামকে রক্ষা করেছে সেভাবেই আবার আন্দোলন শুরু করবে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়