×

জাতীয়

মারা গেলেন সাবেক আইজিপি এ ওয়াই বি আই সিদ্দিকী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জুলাই ২০২১, ০১:২৭ পিএম

মারা গেলেন সাবেক আইজিপি এ ওয়াই বি আই সিদ্দিকী

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি‌) ও সা‌বেক সচিব এ. ওয়াই. বি. আই. সিদ্দিকী (৭৬) ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেছেন। শনিবার (১৭ জুলাই) রাত ১ টা ৩০ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে মারা যান তিনি। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক পুত্র ও এক কন্যাসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

১৯৪৫ সালে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন ওয়াই. বি. আই. সিদ্দিকী। তিনি ১৯৭০ সালে এএসপি হিসেবে পুলিশ বাহিনীতে যোগদান করেন। তিনি ২৭ সেপ্টেম্বর ১৯৯৮ থেকে ৭ জুন ২০০০ সাল পর্যন্ত সততা, দক্ষতা ও সুনামের সাথে আইজিপি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তার মৃত্যুতে আইজিপি ড. বেনজীর আহমেদ গভীর এক শোকবার্তায় বলেন, এ. ওয়াই. বি. আই. সিদ্দিকী একজন সৎ ও দক্ষ পুলিশ কর্মকর্তা ছিলেন। আইজিপি হিসেবে দায়িত্ব পালনকালে তিনি দেশ ও জনগণের কল্যাণ এবং বাংলাদেশ পুলিশের উন্নয়নে অসামান্য অবদান রেখে গেছেন। তার কা‌জের মাধ্য‌মে তি‌নি ‌চির স্মরণীয় হয়ে থাকবেন।

মরহুমের প্রথম জানাযা আজ রবিবার (১৮ জুলাই) সকাল সাড়ে দশটায় রাজারবাগ পুলিশ লাইন্সের এসআই শিরু মিয়া মিলনায়তনে অনুষ্ঠিত হয়। জানাযায় বর্তমান আইজিপি ড. বেনজীর আহমেদসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা, সাবেক পুলিশ কর্মকর্তাগণ, পুলিশ সদস্যগণ ও মরহুমের আত্মীয়-স্বজন উপস্থিত ছিলেন।

জানাযা শেষে একটি সুসজ্জিত পুলিশ দল মরহুমকে অফিসিয়াল ফিউনারেল প্রদান করেন। পরে ড. বেনজীর আহমেদ ওয়াই. বি. আই. সিদ্দিকীর কফিনে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। তারপরেই ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম এবং বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন নেতৃবৃন্দও পুষ্পস্তবক অর্পণ করে মরহুমের প্রতি শ্রদ্ধা জানান।

জানাযা শেষে বাংলাদেশ পুলিশের ব্যাবস্থাপনায় মরদেহ মরহুমের গ্রামের বাড়ি চট্টগ্রামের সীতাকুণ্ডে পাঠানো হয়েছে। সেখানে আজ (১৮ জুলাই) বাদ আছর দক্ষিণ রহমতনগর মসজিদ প্রাঙ্গনে দ্বিতীয় জানাযা শেষে মরহুমকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App