×

জাতীয়

বিএনপি একটি বাকবাকুম পার্টি: নানক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জুলাই ২০২১, ১০:২২ পিএম

বিএনপি একটি বাকবাকুম পার্টি: নানক

রবিবার সন্ধ্যায় ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যালয় বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার ‘কারা অভ্যন্তরীণ দিবস’ উপলক্ষ্যে বক্তব্য দেন এডভোকেট জাহাঙ্গীর কবির নানক। ছবি: ভোরের কাগজ

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন দেশে করোনার ভ্যাকসিন নিয়ে আসেন। তখন বিএনপি বলেছিল তারা ভ্যাকসিন নেবে না। ভ্যাকসিন নিয়েও অপপ্রচার চালিয়েছিল। এখন তাদের নেত্রী খালেদা জিয়া যখন ভ্যাকসিন নিতে চান, তখন তাদের নেতারা ভ্যাকসিন নিয়ে সমালোচনা করে। আসলে বিএনপি একটি বাকবাকুম পার্টিতে পরিণত হয়েছে।

রবিবার (১৮ জুলাই) সন্ধ্যায় ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যালয় বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার ‘কারা অভ্যন্তরীণ দিবস’ উপলক্ষ্যে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র লীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের সঞ্চালনায় বক্তব্য দেন সাবেক ছাত্রনেতা মাহমুদ হাসান রিপন, মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, শেখ সোহেল রানা টিপু, সাজ্জাদ সাকিব বাদশা, ছাত্র লীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

নানক বলেন, যখন করোনা ভাইরাস আক্রান্ত হয়ে ছেলে মারা গেলে পিতা দেখতে যেত না। পিতার মারা গেলে সন্তান যেতে চাইত না। তখনই তাদের পাশে ছাত্র লীগ নিরলস কাজ করে গেছেন। বঙ্গবন্ধুর আদর্শের ছাত্র লীগ শুরু থেকে শেষ পর্যন্ত মানুষের পাশে দাঁড়িয়েছিল।

ওয়ান ইলেভেনের স্মৃতিচারণ করে নানক বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে গ্রেপ্তারের উদ্দেশ্য ছিল জনগণের কণ্ঠরোধ করা। জনগণের অধিকার হরণের একটি কূটনৈতিক প্রক্রিয়া। এর শুরুটা হয় ২০০১ সালে। সে সময় তারা গণতন্ত্র রক্ষা কবজ শেখ হাসিনাকে হত্যার নীল নকশা করে। একুশে গ্রেনেড হামলার ঘটনা ঘটায়। ওয়ান ইলেভেন ঘটায়।

তিনি বলেন, নেত্রী গ্রেপ্তার হওয়ার আগে আমাকে শেষ বার্তায় বলেছিলেন, নানক আমি চলে যাচ্ছি। বিশ্বাসঘাতকতার কি দেখেছিলে? দেখতে পাবে আমি গ্রেপ্তার হবার পরে’। সেদিন দলে অভ্যন্তরীণ রক্তক্ষরণ। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে দলের বর্ধিতসভায় তারা ভেবেছিল ষড়যন্ত্রকারীরা তাদের মনের মতো করে সিদ্ধান্ত দেবে। কিন্তু সিদ্ধান্ত নিতে পারে নি। কারণ জেলার সভাপতি-সাধারণ সম্পাদকরা সেদিন বলেছিলেন ‘নো শেখ হাসিনা নো ইলেকশন’। নেত্রীর একটি নির্ধারিত চেয়ার সেদিন ফাঁকা রাখা হয়েছিল।

বাহাউদ্দিন নাছিম বলেন, ওয়ান ইলেভেনের সময় শেখ হাসিনাকে যারা কারাবন্দি করেছিল, এর পিছনে যারা নীল নকশা এঁকেছেন, তাদেরকে শাস্তির আওতায় আনা হোক। দেশ-বিদেশে তারা যেখানেই থাকুক না কেন দেশের শান্তি এবং গণতন্ত্রকে রক্ষার্থে তাদের কে বিচারের আওতায় আনা প্রয়োজন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App