×

সারাদেশ

নবীগঞ্জে জমজমাট পশুর হাট, উপেক্ষিত স্বাস্থ্য বিধি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জুলাই ২০২১, ০৪:৩৫ পিএম

নবীগঞ্জে জমজমাট পশুর হাট, উপেক্ষিত স্বাস্থ্য বিধি

নবীগঞ্জের জনতার বাজার পশুরহাটে বালাই নেই স্বাস্থ্যবিধির। ছবি: ভোরের কাগজ

নবীগঞ্জে জমজমাট পশুর হাট, উপেক্ষিত স্বাস্থ্য বিধি

জনতার বাজার পশুর হাট। ছবি: ভোরের কাগজ

আসন্ন ঈদ-উল আজহাকে সামনে রেখে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে জমে উঠেছে হবিগঞ্জের সর্ববৃহৎ পশুর হাট  নবীগঞ্জের  জনতার বাজার। ঢাকা-সিলেট মহাসড়কের উভয় পাশে পশুর হাট বসায় সড়কে ছিল তীব্র যানজট। প্রশাসনের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হলেও পশুর হাটে উপেক্ষিত ছিল স্বাস্থ্যবিধি।

শনিবার (১৭ জুলাই) বিকেলে সরকারের স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনাকে উপেক্ষা করে নবীগঞ্জ উপজেলার জনতার বাজারের বিশাল পশুর হাট বসে। এতে বিপুল পরিমাণ মানুষের উপস্থিতি ছিল লক্ষণীয়। জনতার বাজার পশুহাট ঢাকা সিলেট মহাসড়ক ঘেঁষা নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নে অবস্থিত। ঈদ-উল আজহাকে সামনে রেখে জনতার বাজার পশুর হাট শনিবার-সোমবার বসে।

[caption id="attachment_297561" align="aligncenter" width="900"] জনতার বাজার পশুর হাট। ছবি: ভোরের কাগজ[/caption]

জানা যায়, শনিবার সকাল থেকে জনতার বাজার পশুর হাটে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে বিভিন্ন জেলা উপজেলা থেকে কোরবানির পশু কেনাবেচা করতে আসেন ক্রেতা-বিক্রেতারা। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয়ের নির্দেশনা থাকলেও মানা হয়নি কোনো নির্দেশনাই। সকাল থেকে নবীগঞ্জ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হলেও অধিকাংশ ক্রেতা-বিক্রেতার মুখেই ছিল না মাস্ক। কারও কারও মাস্ক থাকলেও তা মুখে নয়, ছিল পকেটে।  ছিল না স্বাস্থ্যবিধি মানার বালাই। ফলে স্বাস্থ্য ঝুঁকি বিরাট আকারে বৃদ্ধি পাচ্ছে।

কাওছার আহমেদ নামে এক তরুণ পশু খামাড়ি বলেন, জনতার বাজারে প্রচুর কাঁদামাটি উপেক্ষা করে তুলনামূলকভাবে অনেক ভালো দাম পেয়েছি।

তানিম হোসেন মোজাক্কির নামে এক পশু ক্রেতা বলেন, বাজারের পশুর দাম চওড়া হওয়ায় কোরবানীর পশু ক্রয় করতে পারিনি।

নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ মহিউদ্দিন বলেন, পশুর হাটে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অনেক মাস্ক বিতরণ করা হয়েছে, স্বাস্থ্য বিধি মেনে চলতে মাইকিং করা হয়েছে। উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে স্বাস্থ্য সচেতনামূলক প্রচারণা অব্যাহত রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App