×

সারাদেশ

টিকার বিষয়ে আলোচনা করতে দেশে যাচ্ছি: দোরাইস্বামী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জুলাই ২০২১, ১০:৩১ এএম

টিকার বিষয়ে আলোচনা করতে দেশে যাচ্ছি: দোরাইস্বামী

আখাউড়া স্থল বন্দরে দুই দেশের শূন্যরেখায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

ঢাকাস্থ ভারতীয় হাই কমিশনার শ্রী বিক্রম দোরাই স্বামী বলেন, ভারতে কোভিড টিকার উৎপাদন বেড়েছে। চাহিদাও বেড়েছে দেশের অভ্যন্তরে। উৎপাদিত টিকা যেন দ্রুত সময়ের বাংলাদেশকে দেয়া যায় এ বিষয়ে আলোচনা করতে দিল্লি যাচ্ছি। আশা করি দ্রুত সময়ের মধ্যে ভাল কিছু হবে।

রোববার (১৮ জুলাই) সকালে নিজ দেশের রাজধানী দিল্লি যাওয়ার পথে আখাউড়া স্থল বন্দরে দুই দেশের শূন্যরেখায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

দোরাই স্বামী বলেন, আখাউড়া-আগরতলা রেললাইনের কাজও দ্রুত গতিতে এগিয়ে চলছে। কোভিড পরিস্থিতির কারণে মাঝখানে কিছুটা বিলম্ব হয়েছে তবে চলতি বছরের ডিসেম্বরের মধ্যে এ রেলপথের কাজ শেষ হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, বাংলাদেশের সঙ্গে ভারতের ব্যবসা বাণিজ্য বাড়ছে। এক্ষেত্রে যোগাযোগ ব্যবস্থার উন্নত করা জরুরি। এজন্যে সড়ক সংযোগ বৃদ্ধির লক্ষ্যে দুই দেশ যৌথভাবে কাজ করছে।

বর্তমানে আখাউড়া থেকে আশুগঞ্জ চার লেন মহাসড়কের নির্মাণ কাজ চলমান আছে। এ কাজগুলো শেষ হলে দুই দেশের অর্থবাণিজ্যে ব্যাপক পরিবর্তন আসবে। এতে দুই দেশ লাভবান হবে। এ সময় তার সঙ্গে ছিলেন তার স্ত্রী সঙ্গীতা দোরাই স্বামীসহ স্বজনরা।

এর আগে আখাউড়া স্থলবন্দরে দু'দেশের শূন্য রেখায় ভারতীয় হাইকমিশনারকে স্বাগত জানান আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রোমানা আক্তার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. মিজানুর রহমানসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তারা। আগামী ২৩ জুলাই শুক্রবার সকালে তিনি একই পথে তার কর্মস্থল ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App