×

সারাদেশ

স্ত্রীর পর করোনায় সাবেক সাংসদ আফাজ উদ্দিনের মৃত্যু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জুলাই ২০২১, ১০:৫৪ এএম

স্ত্রীর পর করোনায় সাবেক সাংসদ আফাজ উদ্দিনের মৃত্যু

সাবেক সাংসদ আফাজ উদ্দিন আহমেদ

স্ত্রীর মৃত্যুর ১০ দিন পর করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সাবেক সংসদ সদস্য, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফাজ উদ্দিন আহমেদ মারা গেছেন। তার ছোট ছেলে দৌলতপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট এজাজ আহমেদ মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রবিবার (১৮ জুলাই) রাত ১টা ৪০ মিনিটে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৯৫ বছর। তিনি তিন ছেলে, চার মেয়ে ও নাতি-নাতনিসহ আত্মীয়-স্বজন এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

পারিবারিক সূত্রে জানা যায়, দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বর্ষীয়ান নেতা আফাজ উদ্দিন আহমেদ ও তার স্ত্রী মনোয়ারা বেগম করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। গত ২৩ জুন উন্নত চিকিৎসার জন্য আলাদা দুটি অ্যাম্বুলেন্সে করে তাদের ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে দুই সপ্তাহ চিকিৎসার একপর্যায়ে মনোয়ারা বেগমকে লাইফ সাপোর্ট দেওয়া হয়। চারদিন লাইফ সাপোর্টে থাকা অবস্থায় গত ৮ জুলাই সকালে মনোরায়া বেগম মৃত্যুবরণ করেন। সাবেক সংসদ সদস্য আফাজ উদ্দিন আহমেদ স্ত্রীর মৃত্যুর সময় ওই হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন। কিন্তু স্ত্রীর মৃত্যুর পর থেকেই ধীরে ধীরে তার অবস্থার অবনতি ঘটতে থাকে।

দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের দীর্ঘদিনের কান্ডারি আফাজ উদ্দিন আহমেদের অবস্থার মারাত্মক অবনতি ঘটায় গত পাঁচদিন আগে বিএসএমএমইউ থেকে তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে ইনসেনটিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) নেয়ার পর ক্রমশ আরো অবস্থার অবনতি হওয়ায় লাইফ সাপোর্ট দেয়া হয়। কিন্তু একপর্যায়ে হাল ছেড়ে দেন হাসপাতালটির চিকিৎসকরা। টানা ২৪ দিন মৃত্যুর সঙ্গে লড়াইয়ের পর হেরে যান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App