×

বিনোদন

করোনায় মারা গেলেন সঙ্গীতশিল্পী বর্ণ চক্রবর্তী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ জুলাই ২০২১, ০৯:৫৬ এএম

করোনায় মারা গেলেন সঙ্গীতশিল্পী বর্ণ চক্রবর্তী

সংগীতশিল্পী বর্ণ চক্রবর্তী

করোনায় মারা গেলেন সঙ্গীতশিল্পী বর্ণ চক্রবর্তী

বর্ণ চক্রবর্তী। ছোটবেলা থেকে গানের ভেতরেই বেড়ে ওঠা তার। মা–বাবাও ছিলেন গানের মানুষ। প্রাতিষ্ঠানিক লেখাপড়া চারুকলায়। চারুকলায় উচ্চতর ডিগ্রি নিয়েও তার পরিচিতি ছিল গানের মানুষ হিসেবে। ২০১২ সাল থেকে নির্মাণ করে চলেছেন মিউজিক ভিডিও, নাটক, বিজ্ঞাপন ও প্রামাণ্যচিত্র।

শনিবার রাতে এই তরুণ সংগীতশিল্পী চলে গেলেন সবকিছুর ঊর্ধ্বে, চিরঘুমে। স্তব্ধ হলো তার কণ্ঠ, থেমে গেল সুর। মহামারি করোনা তার মৃত্যুর কারণ। রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে মাত্র ৩৫ বছর বয়সে এই সংগীত পরিচালক শেষনিশ্বাস ত্যাগ করেন।

করোনায় আক্রান্ত হয়ে সাত দিন ধরে হাসপাতালটিতে লাইফ সাপোর্টে ছিলেন তিনি। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন সংগীতশিল্পী ফাহমিদা নবী।

জানা যায়, লাইফ সাপোর্টে থাকলেও বর্ণ চক্রবর্তীর অক্সিজেন স্যাচুরেশন কম ছিল। পরে প্রয়োজনীয় ইনজেকশন দিয়েও তা স্বাভাবিক করা যায়নি। এরপর চিকিৎসকদের সব চেষ্টা ব্যর্থ করে গতকাল রাত ১০টা ৪১ মিনিটে তার মৃত্যু ঘোষণা করেন চিকিৎসকেরা।

পুরো সংগীতাঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে তরুণ এই সংগীতশিল্পীর মৃত্যুতে। গীতিকার, সুরকার, গায়ক থেকে শুরু করে সংগীতভুবনের কেউই মেনে নিতে পারছেন না বিষয়টি। ফেসবুকে ছবি ও মন্তব্য দিয়ে শোক প্রকাশ করেছেন সংগীতশিল্পী সামিনা চৌধুরী, ফাহমিদা নবী, বাপ্পা মজুমদার, গীতিকার আসিফ ইকবাল, রন্টি দাস, জুলফিকার রাসেলসহ আরও অনেকেই।

গানের ভেতরেই বর্ণ চক্রবর্তীর বেড়ে ওঠা ছোটবেলা থেকে। গানের পাশাপাশি তিনি মিউজিক ভিডিও, নাটক, বিজ্ঞাপন ও প্রামাণ্যচিত্র নির্মাণ করতেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App