জলাভূমি রক্ষায় মন্ত্রণালয় গঠনের নির্দেশ হাইকোর্টের

আগের সংবাদ

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা তিন বছর করায় প্রতিবাদ

পরের সংবাদ

স্বামী ও সন্তান থাকলেও বিয়ের নামে প্রতারণাই তার কাজ

প্রকাশিত: জুলাই ১৮, ২০২১ , ৮:৩৪ অপরাহ্ণ আপডেট: জুলাই ১৮, ২০২১ , ৮:৩৪ অপরাহ্ণ

রাজধানীর ডেমরা এলাকা থেকে মোছা. শাহানাজ পারভীন ওরফে সানু (৩৯) নামে এক নারীকে গ্রেপ্তার করা হয়েছে। র‌্যাবের দাবি, সৌদি প্রবাসী স্বামী থাকার পরেও এ নারী অর্থ আত্মসাতের জন্য বিয়ের নামে প্রতারণা করে আসছে। এখন পর্যন্ত কোটি টাকা হাতিয়ে নিয়েছে সে।

রবিবার (১৮ জুলাই) র‌্যাব-৩ এর অতিরিক্ত পুলিশ সুপার বীণা রানী দাস বিষয়টির সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, এ নারী বিয়ের পর বিজনেস ভিসায় অস্ট্রেলিয়া যাওয়ার প্রলোভন দেখায় ভিকটিমকে। পরে গত বছরের ২৫ ডিসেম্বর তাদের বিয়ে হয়। এরপরই বিদেশের নামে ব্যাংক একাউন্ট ও বিকাশের মাধ্যমে বেশ কযেকবার লক্ষাধিক টাকা হাতিয়ে নেয়। পরে এ বিষয়ে র‌্যাবের কাছে অভিযোগ আসলে তদন্ত শুরু করে।

এক পর্যায়ে গত শনিবার তাকে রাজধানীর ডেমরার বাসা থেকে গ্রেপ্তার করা হয়। এ সময় স্বাক্ষীদের উপস্থিতিতে বাসা তল্লাশী করে ৩টি জাল এনআইডি, ৩টি জন্ম নিবন্ধনের কপি, বিভিন্ন নামীয় ৩টি ব্যাংক একাউন্টের চেকবই, ১টি নিকাহনামা, বিভিন্ন ব্যক্তির ৩টি এনআইডি ও ২টি মোবাইল ফোন জব্দ করা হয়। পরে তদন্তে উঠে আসে বিবাহিত এ নারীর প্রকৃত স্বামী সৌদি প্রবাসী।

তার ২১ বছরের একটি কন্যা ও দুটি ছেলে রয়েছে। তার বর্তমান স্বামীর সঙ্গে বিবাহ বিচ্ছেদ হয়নি। এ স্বামীই তাদের ভরন পোষণের দায়িত্ব পালন করে আসছে। এ নারী স্বামীর অনুপস্থিতিতে প্রতারণার আশ্রয় নিয়ে অর্থ উপার্জনকে পেশা হিসেবে বেছে নিয়েছে। ভিক্টিমের সঙ্গে বিয়ের পর বিজনেস ভিসায় অস্ট্রেলিয়া যাওয়ার প্রলোভন দেখিয়ে ভিক্টিমের ব্যাংক একাউন্ট এবং বিকাশের মাধ্যমে বার লক্ষাধিক টাকা হাতিয়ে নেয়। এভাবে বিভিন্ন ব্যাক্তির কাছ থেকে এক কোটি টাকা হাতিয়ে নিয়েছে মর্মে জানায়।

এ নারী বিভিন্ন নামে ছদ্মবেশ ধারণ করে ফেসবুকের মাধ্যমে সহজ সরল ব্যক্তিদেরকে তার প্রেমের ফাঁদে ফেলে। তারপর বিভিন্ন ধরনের প্রলোভন দেখিয়ে তাদের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়ে প্রতারণা করে। তার কাছ থেকে উদ্ধারকৃত জাল জাতীয় পরিচয় পত্র, জন্ম নিবন্ধন ও একাধিক ব্যাংক একাউন্ট সম্পর্কে জিজ্ঞাসা করলে সে জানায় প্রতারণার অংশ হিসেবে সে এই সকল জাল নথি ও একাধিক ব্যাংক একাউন্ট খুলেছে।

আর-এজেজে/এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়