করোনায় মারা গেলেন সঙ্গীতশিল্পী বর্ণ চক্রবর্তী

আগের সংবাদ

টিকার বিষয়ে আলোচনা করতে দেশে যাচ্ছি: দোরাইস্বামী

পরের সংবাদ

পাকিস্তানে আফগান রাষ্ট্রদূতের মেয়েকে অপহরণ-নির্যাতন

প্রকাশিত: জুলাই ১৮, ২০২১ , ৯:৫৬ পূর্বাহ্ণ আপডেট: জুলাই ১৮, ২০২১ , ৯:৫৬ পূর্বাহ্ণ

আফগান রাষ্ট্রদূতের মেয়ে সিলসিলা আলিখিল পাকিস্তানের ইসলামাবাদে অপহরণ ও নির্যাতনের শিকার হয়েছেন, এমনটাই জানিয়েছে বিবিসি। শুক্রবার বাড়ি ফেরার পথে তিনি অপহরণ ও নির্যাতনের শিকার হন। অপহরণ ও নির্যাতনের কয়েক ঘন্টা পর তাকে ছেড়ে দেয় দুর্বৃত্তরা। বিষয়টি এক বিবৃতিতে জানিয়েছে আফগানিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়।

আফগান রাষ্ট্রদূত নাজিব আলিখিল জানিয়েছেন, তার মেয়ে সিলসিলাকে উদ্ধার করার পর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখন ভালো আছেন তিনি।

পরে পাকিস্তান কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করে জানায়, ২০ বছর বয়সি সিলসিলা আলিখিলকে অপহরণ ও নির্যাতন করা হয়েছে। তবে কারা এ ঘটনার সঙ্গে জড়িত তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে, বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়েছে আফগান পররাষ্ট্র মন্ত্রণালয়। একইসঙ্গে কূটনীতিকসহ তাদের পরিবারের সদস্যদের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করার আহ্বানও জানায় তারা।

সম্প্রতি পাকিস্তান ও আফগানিস্তানের মধ্যে এক ধরণের চাপা উত্তেজনা বিরাজ করছে। মার্কিন সেনা প্রত্যাহারের পর থেকে আফগানিস্তানে তালেবানরা আধিপত্য বিস্তার শুরু করেছে। এর মধ্যে নারীদের বিভিন্ন ইস্যুতে নিষেধাজ্ঞাসহ বিভিন্ন অঞ্চলে সহিংসতার খবরও প্রকাশিত হচ্ছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলোতে। এরমাঝেই আফগান রাষ্ট্রদূতের মেয়েকে অপহরণ ও নির্যাতনের ঘটনা ঘটল।

ডি-এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়