কলকাতায় করোনায় একজনেরও মৃত্যু হয়নি

আগের সংবাদ

ডিআরআরএ আয়োজিত ওয়েবিনারে প্রতিবন্ধী ভাতা বাড়ানোর দাবি

পরের সংবাদ

ঢাকায় পৌঁছেছে চীনের ১০ লাখ টিকা

প্রকাশিত: জুলাই ১৮, ২০২১ , ১২:০৯ পূর্বাহ্ণ আপডেট: জুলাই ১৮, ২০২১ , ১২:৪৮ পূর্বাহ্ণ

চীন থেকে কেনা সিনোফার্মের প্রথম ও দ্বিতীয় ব্যাচের ২০ লাখ ডোজ টিকার মধ্যে ১০ লাখ টিকা রাত ১১টায় ঢাকায় এসে পৌঁছেছে। এছাড়া আরও ১০ লাখ টিকা রাত ৩ টায় পৌঁছাবে।

শনিবার (১৭ জুলাই) সন্ধ্যায় চীনের ডেপুটি চিফ অব মিশন হুয়াং ইয়ান এই তথ্য জানিয়েছেন।

এর আগে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইট প্রথম ব্যাচের ১০ লাখ এবং ৭টা ৪৫ মিনিটে দ্বিতীয় ব্যাচের ২০ লাখ ডোজ টিকা নিয়ে বেইজিং আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ঢাকার পথে রওনা হয়।

চীনের ডেপুটি চিফ অব মিশন হুয়াং ইয়ান জানান, সন্ধ্যা ৬টা ৪৬ মিনিটে চীনের বেইজিং এয়ারপোর্ট থেকে বাংলাদেশ বিমান এয়ারলাইন্স এর একটি বিমান ১০ লাখ টিকা নিয়ে ঢাকায় পৌঁছেছে। তিনি আরও জানান, আজ মোট ২০ লাখ টিকা ঢাকায় আসবে। দ্বিতীয় চালানে বাকী ১০ লাখ ডোজ টিকা নিয়ে বিমানের আরেকটি ফ্লাইট বেইজিং থেকে রাত ৯টা ৪৫ মিনিটে ঢাকার উদ্দেশে রওনা হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, আজ রাত ১১টায় ১০ লাখ এবং রাত ৩টায় ১০ লাখ টিকা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বিমানবন্দরে উপস্থিত থেকে টিকা গ্রহণ করবেন।

সরকারের ক্রয় চুক্তি মোতাবেক দ্বিতীয় চালানে সিনোফার্মের ২০ লাখ টিকা আসছে। এর আগে চলতি মাসের শুরুতেই চীন থেকে ২০ লাখ টিকা দেশে পৌঁছায়। চীনের সিনোফার্ম থেকে ৩ কোটি টিকা কেনার চুক্তি করেছে সরকার। ধাপে ধাপে আসবে এসব টিকা। কেনা টিকার বাইরে চীন উপহার হিসেবে দুই দফায় বাংলাদেশকে সিনোফার্মের ১১ লাখ টিকা দিয়েছে।

ডি-এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়